টাকা দেওয়ায় মামলা: শাবির সাবেক ৪ শিক্ষার্থী কারাগারে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনে অর্থসহায়তা দেওয়ার অভিযোগে আটক সাবেক পাঁচ শিক্ষার্থীসহ অজ্ঞাত ১৫০ জনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে তাদের ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে চারজনকে জেলহাজতে পাঠানো হয়েছে। এছাড়া মামলার এজাহারভুক্ত ৩ নম্বর আসামি এ এফ এম নাজমুল সাকিব (৩২) করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ায় তাকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে।

যাদের জেলহাজতে পাঠানো হয়েছে তারা হলেন- শাবিপ্রবির সাবেক শিক্ষার্থী হাবিবুর রহমান খান (২৬), রেজা নুর মঈন (৩১), একেএম মারুফ হোসেন (২৭) ও ফয়সাল আহমেদ (২৭)।

এ তথ্য নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের বলেন, জালালাবাদ থানার মামলার এজাহারনামীয় গ্রেফতার পাঁচ আসামির মধ্যে চারজনকে সিলেট মহানগর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (এমএম-২) মো. সুমন ভূঁইয়ার আদালতে হাজির করা হয়। আদালত তাদের জেলহাজতে পাঠানোর আদেশ দিয়েছেন। আসামি নাজমুস সাকিব কোভিড পজিটিভ থাকায় তিনি শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন। মঙ্গলবার রাতে জালালাবাদ থানায় মামলাটি করেন সিলেট নগরের আম্বরখানার বাসিন্দা সুজাত আহমেদ লায়েক। মামলায় আটক পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০ জনকে আসামি করা হয়েছে।

এর আগে সোমবার রাতে রাজধানীর বিভিন্ন স্থান থেকে শাবিপ্রবির পাঁচ সাবেক শিক্ষার্থীকে আটক করে ঢাকা মহানগর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ। মঙ্গলবার বিকেলের দিকে গ্রেফতারদের জালালাবাদ থানায় হস্তান্তর করা হয়।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...