বল টেম্পারিং করে শাস্তি পেল নেদারল্যান্ডস

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে হেরে আফগানিস্তানের বিপক্ষে হোয়াইট ওয়াশ হয়েছে নেদারল্যান্ডস। হতাশার দিনে আরও একটি খারাপ খবর পেয়েছে ডাচরা। বল টেম্পারিং করার কারণে তাদের শাস্তি দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

সিরিজের তৃতীয় ওয়ানডেতে ৭৫ রানের ব্যবধানে হেরেছে নেদারল্যান্ডস। এই ম্যাচে প্রথমে ব্যাটিং করে আফগানিস্তান। আর ফিল্ডিংয়ের সময় বল টেম্পারিং করেন ডাচ ক্রিকেটাররা।

ইনিংসের ৩১তম ওভারে বোলিং করতে আসেন ব্রেন্ডন গ্লোভার। সেই ওভারের পাঁচ বল করার পর আম্পায়ার বল পরিবর্তন করেন। কারণ আম্পায়ার তখন জানতে পারেন এই বলটি টেম্পারিং করা হয়েছে। এমন অপরাধের জন্য ডাচদের তাৎক্ষণিক শাস্তিও দেন আম্পায়ার। দলকে পেনাল্টি করা হয় ৫ রান। এর ফলে আফগানিস্তানের দলীয় সংগ্রহে অতিরিক্ত ৫ রান যোগ করা হয়।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে আফগানিস্তান সংগ্রহ করে ২৫৪ রান। জবাবে ব্যাটিং করতে নেমে ১৭৯ রানে অল আউট হয় নেদারল্যান্ডস।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে নেদারল্যান্ডস ৩৬ রানের ব্যবধানে হেরেছে। আর দ্বিতীয় ম্যাচে তাদের হার ৪৮ রানের। এই সিরিজের তিন ম্যাচের তিনটিতেই জিতে ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে আছে আফগানিস্তান।

অর্থসূচক/এএইচআর

 

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...