আইপিএল আয়োজনে আগ্রহী দক্ষিণ আফ্রিকা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২০২২ মৌসুম ভারতের মাটিতে আয়োজন সম্ভব না হলে দক্ষিণ আফ্রিকা কিংবা শ্রীলঙ্কায় মাঠে গড়াতে পারে টুর্নামেন্টটি। এমন খবর শোনা গেছে ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে। এবার ক্রিকবাজ বলছে, আইপিএল আয়োজন করতে আগ্রহ প্রকাশ করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।

মাঝে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় বিসিসিআই ঘোষণা দিয়েছিল, ১৫তম আসর আয়োজন করা হবে ভারতে। তবে বর্তমান কোভিড পরিস্থিতি বিবেচনায় দেশটিকে পড়তে হয়েছে নতুন চ্যালেঞ্জের মুখে। যে কারণে বিসিসিআই আইপিএল আয়োজন বিকল্প পথ খুঁজতে শুরু করেছে।

ক্রিকবাজ জানিয়েছে, দক্ষিণ আফ্রিকার মাটিতে আইপিএল আয়োজন করতে ইতোমধ্যেই বিসিসিআইয়ের সঙ্গে আলোচনা করেছে সিএসএ। এই টুর্নামেন্টের সর্বশেষ আসর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল। গত আসরের তুলনায় দক্ষিণ আফ্রিকার মাটিতে টুর্নামেন্ট আয়োজন করলে ফ্র্যাঞ্চাইজিগুলোর খরচের পরিমাণ অনেকাংশে হ্রাস পাবে। এই দিকটি বিবেচনায় নিলে আইপিএল কতৃপক্ষের জন্য ভালো বিকল্প হতে পারে দক্ষিণ আফ্রিকা।

গত শনিবার (২১ জানুয়ারি) ফ্র্যাঞ্চাইজি মালিকদের সঙ্গে বৈঠকের সময় বিসিসিআই জানিয়েছে, আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যে ভেন্যু চূড়ান্ত করবে তারা। যদিও বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজি ভারতে আইপিএল আয়োজন করতে আগ্রহী। যদি দেশের মাটিতে আয়োজন করা হয় তাহলে শুধু একটি রাজ্যে আইপিএল ম্যাচ আয়োজন করার পরিকল্পনাও আছে বিসিসিআইয়ের। সেই দৌড়ে এগিয়ে আছে মহারাষ্ট্র। কারণ মহারাষ্ট্রে উন্নতমানের চারটি স্টেডিয়াম রয়েছে। ভারতীয় বোর্ডের চাওয়া, করোনা পরিস্থিতির উন্নতি না হলে এই চার ভেন্যুতেই পুরো আইপিএল আয়োজন হোক।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...