সাকিবকে পেছনে ফেলে আইসিসির বর্ষসেরা বাবর

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২১ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাবর আজম। সাকিব আল হাসান, জানেমান মালান ও পল স্টার্লিংকে ছাড়িয়ে এই স্বীকৃতি মিলেছে বাবরের।

গত বছর পাকিস্তানের হয়ে অসাধারণ সব ইনিংস খেলে অর্জনের মুকুটে আরেকটি পালক যুক্ত হলো বাবরের। গত বছর ছয়টি ওয়ানডে ম্যাচে ৬৭.৫০ গড়ে ৪০৫ রান করেছেন বাবর। পাকিস্তানের অধিনায়ক এই সময়ে হাঁকিয়েছেন দুটি সেঞ্চুরি।

গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতে পাকিস্তান। এই সিরিজে ২২৮ রান করেন বাবর, যা সেই সিরিজের দ্বিতীয় ব্যক্তিগত সর্বোচ্চ রান। সিরিজের প্রথম ওয়ানডেতে ২৭৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি হাঁকান বাবর। সেই সিরিজের তৃতীয় ওয়ানডেতে দলকে জেতাতে ভূমিকা রাখে তার ৮২ বলে ৯৪ রানের অনবদ্য এক ইনিংস।

ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তান ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হওয়ার সিরিজেও ব্যাট হাতে ১৭৭ রান করেছিলেন বাবর। যেখানে পাকিস্তানের অন্য ব্যাটাররা তিন ম্যাচ মিলিয়েও একশ করতে পারেননি। ইংল্যান্ডের বিপক্ষে বার্মিংহামে সিরিজের শেষ ওয়ানডেতে ১৫৮ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন বাবর। যদিও তার এই সেঞ্চুরি পাকিস্তানের হোয়াইটওয়াশ হওয়া এড়াতে পারেনি, তবুও স্বীকৃতি ঘোষণার সময়ে বাবরের এই ইনিংসটিকে স্মরণীয় ইনিংস হিসেবে বিবেচনা করে আইসিসি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.