জীবন বীমার এমডিসহ দুজনের বিরুদ্ধে মামলা

নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে জীবন বীমা করপোরেশনের (জেবিসি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. জহুরুল হক ও সহকারী জেনারেল ম্যানেজার মোহাম্মদ মাহবুবুল আলমের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ নুর আলম সিদ্দিকী বাদি হয়ে সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা ১-এ মামলাটি দায়ের করেন। দুদক সচিব মাহবুব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত বছরের সেপ্টেম্বরে জীবন বীমা করপোরেশনের উচ্চমান সহকারী, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় জীবন বীমার এমডি অতিরিক্ত সচিব জহুরুল হক অভিনব কায়দায় প্রশ্ন পরিবর্তন করে নিজের মতো করে প্রশ্নপত্র ছাপান। পরে তা নিজের পছন্দসই লোকজনের কাছে সরবরাহ করেন। দুদকের এনফোর্সমেন্ট টিম বিষয়টি জানতে পেরে অভিযান চালিয়ে এ সংক্রান্ত নথিপত্র সংগ্রত করে। প্রাথমিক অনুসন্ধান শেষে কমিশনের কাছে প্রতিবেদন দাখিল করা হলে কমিশন মামলার অনুমোদন দেয়।

দুদক সচিব মাহবুব হোসেন বলেন, ‘এই ঘটনায় মামলা হয়েছে। বিস্তারিত অনুসন্ধান করে আরও কারা জড়িত এবং কীভাবে জালিয়াতিটি হয়েছিল তা জানা হবে।’

গত বছরের ১৩ সেপ্টেম্বর জীবন বীমা করপোরেশনে নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস ও নিয়োগ বাণিজ্যের অভিযোগে অভিযান চালায় দুদকের এনফোর্সমেন্ট ইউনিট। সংস্থাটির সমন্বিত কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজীর নেতৃত্বে দুদকের এনফোর্সমেন্ট ইউনিট এ অভিযান চালায়।

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.