কর্মসংস্থান ব্যাংকে নতুন এমডি শিরীন আখতার

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার  শিরীন আখতারকে কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ০২(দুই) বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করেন করা হলে তিনি (সোমবার ২০ ডিসেম্বর) ২০২১ তারিখে কর্মসংস্থান ব্যাংকে যোগদান করেছেন।

(শুক্রবার ১৪ ডিসেম্বর) ২০২১ তারিখে তিনি বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে অবসর গ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় হতে রাষ্ট্রবিজ্ঞানে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রী অর্জনের পর বিআরসি’র মাধ্যমে ১৯৮৮ সালে অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। অগ্রণী ব্যাংকে কর্মকালে শাখা ব্যবস্থাপক, বিভাগীয় প্রধান, সিএফও, ফরিদপুর, সিলেট, ঢাকা সার্কেল-২ ও ময়মনসিংহ বিভাগের সার্কেল প্রধানের দায়িত্বে ছিলেন। কর্মজীবনে তিনি এমবিএ, এলএলবি ও ডিএআইবিবি ডিগ্রী অর্জন করেন।

শিরীন আখতার ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলার এক  মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ, মোহাম্মদপুর থানা, ঢাকার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মরহুমা আয়েশা রহমান এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক সহকারী পরিচালক মরহুম খলিলুর রহমানের জ্যেষ্ঠ কন্যা। উপমহাদেশের প্রখ্যাত হেকিমী চিকিৎসক হেকিম হাবিবুর রহমান আখুনজাদার প্রপৌত্রি ও বহু ভাষাবিদ ডক্টর মুহম্মদ শহীদুল্লাহর নাতবৌ। তিনি ০১(এক) পুত্র সন্তানের জননী।

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...