ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সমতায় ফিরলো আয়ারল্যান্ড

ইনজুরির সঙ্গে করোনার থাবায় খানিকটা বিধ্বস্ত আয়ারল্যান্ড। এমন পরিস্থিতিতেও হ্যারি টেক্টর ও অ্যান্ডি ম্যাকব্রাইনের নৈপূণ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে পল স্টার্লিংয়ের দল। স্যাবিনা পার্কে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ক্যারিবীয়দের ৫ উইকেটে হারিয়ে সিরিজে সমতায় ফিরলো আয়ারল্যান্ড।

স্যাবিনা পার্কে জয়ের জন্য ২৩০ রান তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্বক ব্যাটিং করেন আয়ারল্যান্ডের দুই ওপেনার স্টার্লিং ও উইলিয়াম পোর্টারফিল্ড। ইনিংসের পঞ্চম ওভারে ২১ রান করা স্টার্লিং ফিরলে ভাঙে তাদের দুজনের ৩৭ রানের উদ্বোধনী জুটি।

এদিন আয়ারল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন স্টার্লিং। ডানহাতি এই ব্যাটার ফেরার পর ম্যাকব্রাইনকে সঙ্গে নিয়ে জুটি গড়ার চেষ্টা করলেও সেটা খুব বেশি বড় হয়নি। রস্টন চেজের বলে ২৬ রান করা পোর্টারফিল্ড ফিরলে ভাঙে তাদের জুটি।

টেক্টরকে সঙ্গ দেয়া ম্যাকব্রাইনও আউট হয়েছেন ৩৫ রানে। আয়ারল্যান্ডের দলীয় রান দেড়শ পেরোতেই হানা দেয় বেরসিক বৃষ্টি। পরবর্তীতে খেলা শুরু হলে আইরিশদের লক্ষ্য দাঁড়ায় ৩৬ ওভারে ১৬৮ রান। তাতে বৃষ্টির পর আয়ারল্যান্ডের প্রয়োজন হয় ২৮ বলে মাত্র ১১ রান।

সেই লক্ষ্য অনায়াসে উতরে যায় সফরকারীরা। তাতে ৫ উইকেটের জয়ে সিরিজে সমতায় ফেরে আইরিশরা। এদিন দলটির হয়ে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন টেক্টর। এদিকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আকেল হোসেন দুটি এবং একটি করে উইকেট নিয়েছেন কাইরন পোলার্ড, চেজ ও রোমারিও শেফার্ড।

এর আগে ব্যাটিং করতে নেমে ২২৯ রানে অল আউট হয় ওয়েস্ট ইন্ডিজ। টপ অর্ডার ব্যাটাররা ব্যর্থ হলেও শামা ব্রুকসের ৪৩, শেফার্ডের ৫০ এবং ওডেইন স্মিথের ১৯ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংসে লড়াইয়ের পুঁজি পেয়েছিল ক্যারিবীয়রা। সফরকারীদের হয়ে ম্যাকব্রাইন চারটি উইকেট নিয়েছেন।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...