নির্বাচনের ২ দিন আগে ওসি প্রত্যাহার

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী নোয়াখালী পৌরসভা নির্বাচনের দুই দিন আগে সুধারাম মডেল থানার ওসি মো. সাহেদ উদ্দিনকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে জেলা পুলিশ সুপার কার্যালয় থেকে তাকে প্রত্যাহারের আদেশ দেওয়া হয়। এর আগে, একই দিন সন্ধ্যায় নির্বাচন কমিশন সচিবালয়ের সহকারী সচিব মো. আশফাকুর রহমান স্বাক্ষরিত চিঠিতে তাকে প্রত্যাহারের নির্দেশনা দেওয়া হয়।

এ তথ্য নিশ্চিত করে জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম জানান, নির্বাচন কমিশনের এক অফিস আদেশ অনুসারে সুধারাম মডেল থানার ওসি কে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

নির্বাচন কমিশনের চিঠিতে বলা হয়, নোয়াখালী সদর পৌরসভার সাধারণ নির্বাচনকালে প্রশাসনিক কারণে সুধারাম মডেল থানার ওসি মো. সাহেদ উদ্দিনকে প্রত্যাহার করার জন্য নির্বাচন কমিশন নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা অনুযায়ী ওসি মো. সাহেদ উদ্দিনকে প্রত্যাহার করে তার জায়গায় একজন উপযুক্ত কর্মকর্তা পদায়ন করে নির্বাচন কমিশন সচিবালয়কে অবহিত করার জন্য নির্দেশ দেওয়া হলো।

উল্লেখ্য, আগামী ১৬ জানুয়ারি নোয়াখালী জেলা শহর মাইজদী নিয়ে গঠিত প্রথম শ্রেণির পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এতে পুরুষ ভোটার ৩৭ হাজার ৪০১ ও নারী ভোটার ৩৮হাজার ৩২৫জনসহ মোট ভোটার ৭৫ হাজার ৭২৬ জন। মেয়র পদে সাত জন, ৯টি ওয়ার্ডে সংরক্ষিত কাউন্সিলর ১৪ জন এবং সাধারন কাউন্সিলর পদে ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...