বাংলাদেশের দায়িত্ব ছাড়লেন গিবসন

চলতি জানুয়ারিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তি শেষ হয়েছে ওটিস গিবসনের। বিসিবির সঙ্গে আর চুক্তি নবায়ন করছেন না তিনি। বিসিবির ক্রিকেট অপারেশনের চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে এমনটা নিশ্চিত করেছেন।

আচমকা গিবসনের বিদায়ের পর নতুন পেস বোলিং কোচ খুঁজতে শুরু করেছে বিসিবি। যদিও জালাল বলেন, ‘ওর (গিবসন) চুক্তি জানুয়ারিতে শেষ হয়ে যাচ্ছে। ও বলেছে যে আমাদের সঙ্গে আর চুক্তি বাড়াবে না। আমাদের এখন নতুন বোলিং কোচ খুঁজতে হবে। এটা আমাদের মাথায় আছে। আমরা চেষ্টা করছি। দেখা যাক, আমরা পেস বোলিং কোচ পাই কিনা।’

গত ডিসেম্বরে বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে নিউজিল্যান্ড সফরে গিয়েছিলেন গিবসন। কিউইদের মাটিতে থেকে ফেরার আগেই পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল মুলতান সুলতানসের পেস বোলিং ও সহকারী কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন তিনি। বুধবার (১২ জানুয়ারি) রাতে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে মুলতান সুলতানস।

খেলোয়াড়ী জীবনে ওয়েস্ট ইন্ডিজের হয়ে মোটে দুটি টেস্ট ও ১৫টি ওয়ানডে খেলেছেন। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে দারুণ সাফল্য পেয়েছেন গিবসন। সেই সঙ্গে ইংলিশ কাউন্টিও মাতিয়েছেন সাবেক এই পেসার। জাতীয় দলের হয়ে ক্রিকেটার হিসেবে সাফল্য না পেলেও কোচ হিসেবে সাফল্য রয়েছে তার। ২০০৭ সালে ইংল্যান্ডের কোচের দায়িত্ব নিয়ে সফল হয়েছিলেন গিবসন। এরপর নিজের দেশ ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার অদীণ ২০১২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ।

দক্ষিণ আফ্রিকার প্রধান হিসেবেও কাজ করেছেন গিবসন। দুই বছরের চুক্তিতে ২০২০ সালের জানুয়ারিতে বাংলাদেশের পেস বোলিং কোচের দায়িত্ব নিয়েছিলেন তিনি। বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেয়ার আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ওয়ারিয়র্সের প্রধান কোচ ছিলেন গিবসন।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...