টিভি দেখে সংসদের সংবাদ সংগ্রহ করতে হবে গণমাধ্যমকর্মীদের

বিগত অধিবেশনের মতো এবারও গণমাধ্যমকর্মীরা অধিবেশনে সংসদে গিয়ে সংবাদ সংগ্রহ করতে পারছেন না। সংসদ টেলিভিশনের লাইভ দেখে তাদের সংবাদ সংগ্রহ করতে হবে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামী ১৬ জানুয়ারি বিকাল ৪টায় একাদশ জাতীয় সংসদের ষোড়শ ও নতুন বছরের প্রথম অধিবেশন আহ্বান করেছেন।

করোনা মহামারিজনিত ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনস্বার্থে অধিবেশনের সব কার্যক্রম সংসদ বাংলাদেশ টেলিভিশনের সরাসরি সম্প্রচার (লাইভ সম্প্রচার) থেকে কাভার করার জন্য সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, করোনা পরিস্থিতিতে অধিবেশনকালীন গণমাধ্যমের সম্মানিত সাংবাদিকদের পাস সরবরাহ করা সম্ভব হচ্ছে না।

প্রসঙ্গত, করোনাকালীন অধিবেশনগুলো সংসদ ভবনে না গিয়ে টেলিভিশনে লাইভ দেখে সংবাদ সংগ্রহ করে আসছেন গণমাধ্যমকর্মীরা। অবশ্য করোনার নেগেটিভ সনদ থাকা শর্তে গত বাজেট পেশ ও পাসের দিন সংসদ ভবনে প্রবেশের সুযোগ পেয়েছিলেন সাংবাদিকরা। এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালে অনুষ্ঠিত সংসদের বিশেষ অধিবেশন সংসদে গিয়ে একদিনের জন্য কাভার করার সুযোগ দেওয়া হয়েছিল।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...