বিশ্বকাপের আগে ভিসা জটিলতায় আফগান যুবারা

আগামী ১৪ জানুয়ারি থেকে মাঠে গড়াবে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ। যুবাদের বিশ্বসেরা হওয়ার এই লড়াইয়ে অংশ নিতে এখন ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করার কথা ছিল আফগানিস্তান অনুর্ধ্ব-১৯ দলের। কিন্তু ভিসা জটিলতায় তা সম্ভব হয়নি।

সময়মতো ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পা রাখতে না পারায় আফগান যুবাদের বিশ্বকাপ প্রস্তুতি ব্যহত হচ্ছে। টুর্নামেন্ট শুরুর পূর্বে ইংল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে তাদের দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। ইতোমধ্যে দুটি ম্যাচই বাতিল হয়ে গেছে।

সোমবার (১০ জানুয়ারি) এক বিবৃতিতে তা নিশ্চিত করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ইভেন্ট প্রধান ক্রিস টেটলি। তিনি আরও জানান, এ সমস্যা সমাধানে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) সঙ্গে আলোচনা করছে আইসিসি।

আইসিসি বিবৃতিতে জানিয়েছে, সমস্যার সমাধান করতে এবং দলটিকে ভ্রমণের অনুমতি দেওয়ার জন্য আমরা আফগানিস্তান ক্রিকেট বোর্ড এবং এর সঙ্গে যুক্ত অংশীদারদের সঙ্গে কাজ করছি।

১৬টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নিবে। কোভিড সম্পর্কিত কোয়ারেন্টিন বিধিনিষেধের কারণে গত নভেম্বরে এ আসর থেকে নিজেদের প্রত্যাহার করে নেয় নিউজিল্যান্ড। কিউইদের পরিবর্তে খেলার সুযোগ পেয়েছে স্কটল্যান্ড। পাকিস্তান, জিম্বাবুয়ে ও পাপুয়া নিউ গিনির সঙ্গে ‘সি’ গ্রুপে আছে আফগানিস্তানের সঙ্গী। প্রত্যেক গ্রুপের শীর্ষ দ্টি দল নকআউট পর্বে উঠবে। এরপর হবে সেমি-ফাইনাল। সুপার লিগে উঠতে না পারা প্রতি গ্রুপের বাকি দুই দল খেলবে প্লেট চ্যাম্পিয়নশিপে।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...