লোন না পেয়ে ব্যাংকে আগুন দিলেন ক্ষুব্ধ ব্যক্তি

ভারতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রাজ্য কর্ণাটকের এক বাসিন্দা ব্যাংকের কাছে লোন চেয়ে আবেদন করেছিলেন, কিন্তু  তার দেওয়া দলিলাদি যথাযথ না হওয়ায় ওই বাসিন্দার আবেদন নাচক করে দেয় ব্যাংক কর্তৃপক্ষ। তাতে ক্ষুব্ধ হয়ে ব্যাংকে আগুন ধরিয়ে দেন ওয়াসিম হাজারাতসাব মোল্লা নামে ৩৩ বছর বয়সী এক ব্যক্তি। এ ঘটনায় ওই ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়েরের পর গ্রেফতার করেছে পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, কর্ণাটকের রাত্তিহাল্লি শহরের বাসিন্দা ওয়াসিম হেদুগন্দা গ্রামে অবস্থিত কানারা ব্যাংকের শাখায় লোন চেয়ে আবেদন করেন। কিন্তু তার দেওয়া দলিলাদি যথাযথ না হওয়ায় সে আবেদন নাকচ করে দেয় ব্যাংক কর্তৃপক্ষ। তাতে ক্ষুব্ধ হয়ে শনিবার (৮ নভেম্বর) রাতে ওই ব্যাংকে আগুন ধরিয়ে দেন তিনি।

সিসি ক্যামেরা ফুটেজের সূত্রে পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি ব্যাংকের একটি জানালা বাইরে থেকে খুলে প্রথমে পেট্টল ছিটান। এরপর আগুন ধরিয়ে দেন। এতে ব্যাংকের ১২ লাখ টাকার মালামাল পুড়েছে। যার মধ্যে রয়েছে ৫টি কম্পিউটার, ফ্যান, লাইট, প্রিন্টার, ক্যাশ কাউন্টিং মেশিন, সিসিটিভি ক্যামেরাসহ আরো কিছু প্রয়োজনীয় উপকরণ। খবর পেয়ে ফায়ার সার্ভিসকর্মী ঘটনাস্থলে গিয়ে দ্রুত আগুন নিভিয়ে ফেলেন। যে কারণে আগুন ছড়িয়ে পড়েনি।

আর এ ঘটনায় ওই ব্যক্তির বিরুদ্ধে স্থানীয় পুলিশ স্টেশনের ভারতীয় আইনের সেকশন ৪৩৬, ৪৭৭, ৪৩৫ ধারায় মামলা দায়েরের পর গ্রেফতার করা হয়েছে। ঘটনার তদন্ত করছে পুলিশ। তবে তিনি কী কারণে লোন চেয়ে আবেদন করেছিলেন এবং লোনের অঙ্ক কত ছিল সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

 

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...