৫ উইকেট হারিয়ে চা বিরতিতে বাংলাদেশ

টম লাথামের ২৫২ রানের ইনিংসে ভর করে নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেটে ৫২১ রান করে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে ১২৬ রানে গুটিয়ে যায়। ফলো অনে পড়ে তৃতীয় দিন আবারও ব্যাটিংয়ে নামে বাংলাদেশ।

এদিন শুরু থেকেই দেখে শুনে খেলতে থাকেন বাংলাদেশের দুই ওপেনার সাদমান ইসলাম ও নাইম শেখ। যদিও ধৈর্য্যহারা হয়ে লেগ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে কাইল জেমিসনের শিকার হন বাংলাদেশের এই ওপেনার। তার ক্যাচ লাফিয়ে এক হাতে মুঠোবন্দি করেছেন কিউই উইকেটরক্ষক টম ব্লান্ডেল।

এরপর মাঠে নেমে শুরু থেকেই কিছুটা আক্রমণাত্মক খেলতে থাকেন নাজমুল হোসেন শান্ত। এর মধ্যে নেইল ওয়াগনারকে পুল করে একটি ছক্কাও মেরেছিলেন তিনি। যদিও মধ্যাহ্নভোজের বিরতির খানিক আগে সেই ওয়াগনারের বলেই ফাইন লেগে ট্রেন্ট বোল্টের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ২৯ রান করা শান্ত। ২ উইকেটে ৭৪ রান করে মধ্যাহ্নভোজের বিরতিতে যায় বাংলাদেশ।

মধ্যাহ্নভোজের বিরতি পরই সাজঘরে ফেরেন নাইম। পেসার টিম সাউদির আউট সাইড অফ স্টাম্পের বল ড্রাইভ করতে গিয়ে দ্বিতীয় স্লিপে দাঁড়িয়ে থাকা টম লাথামের দুর্দান্ত ক্যাচে আউট হয়েছেন ২৪ রান করা বাঁহাতি এই ওপেনার। শুরু থেকেই ব্যাটিংয়ে স্বস্তিতে ছিলেন না মুমিনুল হক।

কয়েকবার ব্যাটের কানায় লাগলেও বেঁচে যান বাংলাদেশের টেস্ট অধিনায়ক। অবশেষে মুমিনুলকে ফেরান ওয়েগনার। বাঁহাতি এই পেসারের অফ স্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে স্লিপে দাঁড়িয়ে থাকা রস টেলরের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন ৩৭ রান করা মুমিনুল।

প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করলেও দ্বিতীয় ইনিংসে একেবারে ব্যর্থ ইয়াসির আলী রাব্বি। ওয়েগনারের বাউন্সার বল খেলতে গিয়ে লাথামের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ২ রান করা ডানহাতি এই ব্যাটার। এরপর জুটি গড়ার চেষ্টা করছেন লিটন দাস ও নুরুল হাসান সোহান। তবে চা বিরতিতে যাওয়ার আগে ৫ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

 

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...