মতিন স্পিনিংয়ের লভ্যাংশের টাকা ব্যাংকে জমা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মতিন স্পিনিং মিলস লিমিটেড সর্বশেষ হিসাববছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশের টাকা শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে জমা করেছে। যেসব বিনিয়োগকারীর বিও হিসাবে উল্লেখ করা ব্যাংক হিসাবের তথ্য নির্ভুল আছে, তাদের হিসাবে বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্ক (বিএফটিএন) এর মাধ্যমে ওই অর্থ জমা করা হয়েছে।

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

উল্লেখ, গত ২৮ অক্টোবর মতিন স্পিনিং মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ৪০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে। লভ্যাংশ প্রাপ্তি ও বার্ষিক সাধারণ সভায় (এজিএম) যোগদানের যোগ্যতা নির্ধারণে ১৭ নভেম্বর রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়। গত ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত কোম্পানির এজিএমে শেয়ারহোল্ডাররা ঘোষিত লভ্যাংশ অনুমোদন করলে তার প্রেক্ষিতে তাদের ব্যাংক হিসাবে লভ্যাংশের টাকা জমা করা হয়েছে।

কোম্পানি কর্তৃপক্ষ জানিয়েছে, ফোলিও শেয়ারহোল্ডার, এনআরবি শেয়ারহোল্ডার ও মার্জিন ঋণভুক্ত বিও হিসাবের ক্ষেত্রে ডিপি ও  সিডিবিএল সিস্টেমে অনেকের পূর্ণাঙ্গ তথ্য নাই। অনেকের তথ্য অপর্যাপ্ত। এ ধরনের ব্যাংক হিসাবে বিএফটিএনের মাধ্যমে লভ্যাংশের টাকা জমা করা যায়নি। এ ধরনের বিনিয়োগকারীদেরকে ডিভিডেন্ড ওয়ারেন্টের মাধ্যমে লভ্যাংশের টাকা প্রদান করা হবে। সংশ্লিষ্ট বিনিয়োগকারী নিজে অথবা তার অনুমোদিত প্রতিনিধির মাধ্যমে আগামীকাল সোমবার (১০ জানুয়ারি) থেকে বুধবার (১২ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সময়ের মধ্যে কোম্পানির করপোরেট অফিস থেকে ওয়ারেন্ট সংগ্রহ করতে পারবেন।

ওয়ারেন্ট বিতরণের স্থান: সাউথ এভিনিউ টাওয়ার (৭ম তলা), ৭ গুলশান এভিনিউ, রোড নং-৩, বাড়ি-৫০, গুলশান-১ ঢাকা।

এই সময়ের মধ্যে কেউ ওয়ারেন্ট সংগ্রহ না করলে কোম্পানি কর্তৃপক্ষ কুরিয়ারের মাধ্যমে বিনিয়োগকারীদের ঠিকানায় তা পাঠিয়ে দেবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...