ঢাকা ম্যারাথন উপলক্ষে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

রাজধানীতে আগামী সোমবার (১০ জানুয়ারি) হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকা ম্যারাথন। এ উপলক্ষে গুলশান, হাতিরঝিল ও আশপাশের এলাকায় যানবাহন চলাচলের ক্ষেত্রে কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপির গণমাধ্যম শাখা থেকে জানানো হয়েছে, সোমবার সকাল সাড়ে ৫টায় ম্যারাথন দল আর্মি স্টেডিয়াম থেকে যাত্রা শুরু করে কাকলি হয়ে গুলশান-২ ও গুলশান-১ অতিক্রম করে হাতিরঝিলে ঢুকবে। এ কারণে ওই দিন ভোর ৪টা থেকে সংশ্লিষ্ট সড়কগুলোতে যানবাহন চলাচল সাময়িক বন্ধ থাকবে। হাতিরঝিলে ঢোকার আগ পর্যন্ত দলটি যতক্ষণ যে সড়ক দিয়ে যাবে, ততক্ষণ সে সকড়টিতে যানবাহন চলাচল সাময়িক বন্ধ থাকবে। ম্যারাথন দলটি কোনো সড়ক অতিক্রম করার সঙ্গে সঙ্গে সে সড়ক যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে। হাতিরঝিলের প্রবেশপথগুলোতে যানবাহন চলাচল ভোর ৪টা থেকে দুপুর আনুমানিক ১টা পর্যন্ত বন্ধ থাকবে। সংশ্লিষ্ট এলাকায় যানচালকদের নিম্নরূপ ডাইভারশন মেনে চলাচল করার জন্য অনুরোধ করেছে ডিএমপি।

রেইনবো ক্রসিং থেকে যেসব যাত্রী হাতিরঝিল হয়ে গুলশান, বনশ্রী, রামপুরা এবং বাড্ডায় যেতে ইচ্ছুক, তারা মগবাজার, মৌচাক সড়কে চলাচল করবে। রামপুরা ইউলুপ এবং ইসলাম টাওয়ারের সামনে দিয়ে যেসব গাড়ি হাতিরঝিলের মধ্যে দিয়ে যেতে ইচ্ছুক, তাদেরকে গুলশান-বাড্ডা লিংক রোড হয়ে যেতে হবে।

পুলিশ প্লাজা হয়ে যেসব গাড়ি হাতিরঝিলের মধ্যে দিয়ে বিভিন্ন দিকে যেতে ইচ্ছুক, তারা পুলিশ প্লাজা ও শুটিং ক্লাবের মাঝের রাস্তা দিয়ে বাড্ডা লিংরোড হয়ে যাবে। ম্যারাথনের দিনে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট নিরসনের জন্য সবার সহযোগিতা চেয়েছে পুলিশ।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...