আরও পিছিয়ে যাচ্ছে আইপিএলের নিলাম

করোনা ভাইরাসের নতুন ঢেউ শুরু হয়েছে বিশ্ব জুড়ে। এর প্রভাব পড়েছে ক্রিকেটেও। কদিন আগেই রঞ্জি ট্রফিসহ বেশ কয়েকটি ঘরোয়া টুর্নামেন্ট বাতিল করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। এরফলে শঙ্কা জেগেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম নিয়েও।

জানুয়ারিতেই মেগা নিলাম আয়োজনের প্রস্তুতি নিয়েছিল বিসিসিআই। যদিও আহমেদাবাদের ফ্র্যাঞ্চাইজিটির মালিকানায় থাকা সিভিসি ক্যাপিটারের সঙ্গে দুটি বেটিং কোম্পানির সম্পর্ক থাকায় জটিলতা তৈরি হয়েছে। ভারতীয় গনমাধ্যম জানিয়েছে দুটি বেটিং কোম্পানিতেই সিভিসি ক্যাপিটালের বিনিয়োগ রয়েছে।

এদিকে আইপিএলের মেগা নিলাম আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে পারে বলে জানিয়েছে ভারতীয় গনমাধ্যম। ক্রিকইনফো জানিয়েছে বর্তমান করোনা পরিস্থিতির ফলে ১০ দিনের মতো পেছাতে পারে আইপিএলের মেগা নিলামের দিনক্ষণ। সেই সঙ্গে বদলে যেতে পারে ভেন্যুও। বেঙ্গালুরুর বদলে চেন্নাইতে বসতে পারে নিলামের আসর। এসব সিদ্ধান্তের জন্য সরকারের দিকে তাকিয়ে আছে বিসিসিআই। সরকারী বিধি-নিষেধ মেনেই আয়োজন করা হবে আইপিএলের মেগা নিলাম।

আইপিএলের এবারের আসর ভারতে আয়োজন করতে আশাবাদী বিসিসিআই। যদিও ৯ দিনে ৯০০ থেকে করোনায় আক্রান্ত হওয়ার সংখ্যা পৌঁছেছে ৯০ হাজারে। এমন অবস্থায় আইপিএলের ভবিষ্যৎ কি হয় সেটা সময়ই বলে দেবে। বিসিসিআইয়ের বিজ্ঞপ্তির পরই জানা যাবে মেগা নিলামের দিনক্ষণ।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...