ভারতকে হারিয়ে সমতায় ফিরল দক্ষিণ আফ্রিকা

জোহানেসবার্গে তৃতীয় দিন কাগিসো রাবাদার দুর্দান্ত স্পেলে ম্যাচের দখল নিজেদের হাতে নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। চতুর্থদিন পুরো দুই সেশন বৃষ্টিতে ভেসে গেলেও তৃতীয় সেশনে দারুণ ব্যাটিং করে প্রোটিয়াদের ৭ উইকেটের জয় এনে দিয়েছেন ডিন এলগার।

সিরিজের দ্বিতীয় টেস্টে জয়ের জন্য ২৪০ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ‍তৃতীয় দিন শেষে ২ উইকেটে ১১৮ রান সংগ্রহ করেছিল প্রোটিয়ারা। চতুর্থ দিন সকালে ম্যাচ শুরুর নির্ধারিত সময়ের আগে থেকেই বাধা হয়ে দাঁড়িয়েছিল বেরসিক বৃষ্টি। যে কারণে প্রথম দুই সেশন ভেস্তে গেছে বৃষ্টিতে।

চা বিরতির পর খেলা শুরু হলেও আক্রমণাত্বক ব্যাটিং করতে থাকেন দক্ষিণ আফ্রিকার ‍দুই ব্যাটার এলগার এবং রাসি ভ্যান ডার ডুসেন। দারুণ ব্যাটিং করলেও হাফ সেঞ্চুরির দেখা পাওয়া হয়নি ডুসেনের। ৪০ রান করা ডানহাতি এই ব্যাটারকে ফিরিয়েছেন মোহাম্মদ শামি।

এরপর আর কোনো উইকেট হারাতে দেননি এলগার এবং বাভুমা। পুরো ইনিংস জুড়ে দারুণ ব্যাটিং করলেও সেঞ্চুরি পাওয়া হয়নি এলগারের। সেঞ্চুরি থেকে মাত্র ৪ রান দূরে থাকতে ৭ উইকেটের জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

১০ চারে ১৮৮ বলে ৯৬ রানে অপরাজিত ছিলেন এলগার। এদিকে তাকে সঙ্গ দেয়া বাভুমা অপরাজিত ছিলেন ২৩ রানে। ভারতের হয়ে একটি করে উইকেট নিয়েছেন শামি, শার্দুল ঠাকুর এবং রবিচন্দ্রন অশ্বিন।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...