বৈদ্যুতিক গাড়িতেও শুল্কমুক্ত সুবিধা পাবেন এমপিরা

জাতীয় সংসদের সদস্যরা অন্যান্য গাড়ির মতই এখন থেকে শুল্কমুক্ত সুবিধায় বৈদ্যুতিক গাড়ি আমদানি করতে পারবেন। বুধবার (৫ জানুয়ারী) জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে।

একজন সাংসদ শুল্কমুক্ত সুবিধায় কোন ধরনের গাড়ি আমদানি করতে পারবেন, তা বলা হয়েছে এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনীম স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে।

এতে বলা হয়, কোনাে ব্যক্তি সংসদ-সদস্য হিসাবে শপথ গ্রহণ করার পর, দফা (২) এ বর্ণিত শর্তসাপেক্ষে, শুল্কমুক্তভাবে অনধিক ১৬৫০ সিসি পেট্রল বা গ্যাসােলিন জ্বালানি অপসারণক্ষম ইঞ্জিন শক্তিসম্পন্ন একটি মােটরকার, অথবা অনধিক ১৮০০ সিসি ডিজেল জ্বালানি অপসারণক্ষম ইঞ্জিন শক্তিসম্পন্ন একটি মােটরকার, অথবা অনধিক ২০০০ সিসি জ্বালানি অপসারণক্ষম ইঞ্জিন শক্তিসম্পন্ন একটি হাইব্রিড মােটরকার, অথবা অনধিক ২০০০ সিসি জ্বালানি অপসারণক্ষম ইঞ্জিন শক্তিসম্পন্ন একটি মাইক্রোবাস, অথবা অনধিক ২০০০ সিসি জ্বালানি অপসারণক্ষম ইঞ্জিন শক্তিসম্পন্ন একটি হাইব্রিড মাইক্রোবাস, অথবা অনধিক ৩০০০ সিসি পেট্রোল বা গ্যাসােলিন জ্বালানি অপসারণক্ষম ইঞ্জিন শক্তিসম্পন্ন একটি জীপ, অথবা অনধিক ৩০০০ সিসি জ্বালানি অপসারণক্ষম ইঞ্জিন শক্তিসম্পন্ন একটি হাইব্রিড জীপ, অথবা অনধিক ৪৫০০

সিসি ডিজেল জ্বালানি অপসারণক্ষম ইঞ্জিন শক্তিসম্পন্ন একটি জীপ, অথবা অনধিক ৪৫০০ সিসি জ্বালানি অপসারণক্ষম ইঞ্জিন শক্তিসম্পন্ন একটি হাইব্রিড জীপ, অথবা ইলেকট্রিক মােটরচালিত একটি মােটরযান আমদানি করিতে পারিবেন।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...