চট্টগ্রামেও মেট্রোরেল করার নির্দেশনা প্রধানমন্ত্রীর

চট্টগ্রামেও মেট্রোরেল করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৪ ডিসেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক সভায় তিনি এ নির্দেশ দেন। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের এসব তথ‌্য জানান।

পরিকল্পনামন্ত্রী জানান, প্রধানমন্ত্রী বলেছেন, ঢাকার মতো চট্টগ্রামেও একটি মেট্রোরেল তৈরি করতে। শুধু চট্টগ্রাম না, দেশের বড় বড় শহরে এই ধরনের প্রকল্প হাতে নিতে। তবে এখন শুধু চট্টগ্রামেই মেট্রোরেল করতে বলেছেন। বাকিগুলো পর্যায়ক্রমে হাতে নিতে বলেছেন। তিনি জানান, দ্রুতই চট্টগ্রাম সিটি করপোরেশনের সঙ্গে এ বিষয়ে আলোচনা করা হবে।

এদিকে, জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ১০টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়। প্রকল্পগুলোর মোট ব্যয় ১১ হাজার ২১১ কোটি ৪৪ লাখ টাকা। একনেক সভার কার্যক্রমে অংশগ্রহণ করেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. মোহাম্মদ হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক, বন ও পরিবেশ মন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীসহ সংশ্লিষ্ট মন্ত্রী ও প্রতিমন্ত্রী।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...