গেইলকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের শেষ ম্যাচেই ইঙ্গিত মিলেছিল আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলতে যাচ্ছেন ক্রিস গেইল। এই ওপেনারের ইচ্ছা ঘরের মাঠে আসন্ন কোনো ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন। যদিও আসন্ন আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের দলে জায়গা পাননি তিনি।

এদিকে আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি)। যেখানে তরুণ ক্রিকেটারদের প্রাধান্য দিয়েছেন ক্যারিবিয়ান নির্বাচকরা। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই গেইল জানিয়েছিলেন, ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে তাকে দেখা যাবে কিনা, সেটার কোনো নিশ্চয়তা নেই।

যদিও ৪২ বছরের বয়সী এই জ্যামাইকান তারকা নিজের শহরে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডও তার সেই ইচ্ছাকে সম্মান জানানোর কথা জানিয়েছিল। দেশটির ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছিল, গেইল যেন নিজ শহরে বিদায়ী ম্যাচ খেলতে পারে সেটার পরিকল্পনা করবে ডাব্লিউআইসিবি। এদিকে আগামী ৮ জানুয়ারি থেকে ১৬ জানিয়ারি পর্যন্ত আয়াল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে ক্যারিবীয়রা।

এরপর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু হবে ২২ জানুয়ারি। এরপর ১৬ জানুয়ারি সমাপ্ত হবে সিরিজটির। এই সিরিজ দুটি দিয়ে ওয়েস্ট ইন্ডিজ দলে আবারও ফিরছেন কাইরন পোলার্ড। এর আগে হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজ খেলা হয়নি তার।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...