বিগ ব্যাশেও করোনার হানা, ম্যাচ স্থগিত

অ্যাশেজের পর বিগ ব্যাশেও হানা দিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। স্থগিত হয়ে গিয়েছে বৃহস্পতিবারের পার্থ স্কোর্চাস এবং মেলবোর্ন স্টার্সের মধ্যকার ম্যাচটি। বৃহস্পতিবার বিকেলে ম্যাচ শুরুর আগে করোনা পজিটিভ আসেন স্টার্স ক্যাম্পের সাপোর্ট স্টাফের এক সদস্য। তার সংস্পর্শে আসা সকলকে পিসিআর টেস্টের জন্য নিয়ে যাওয়া হয়েছে।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ায় বর্ডারে বাধ্যবাধকতা থাকার কারণে পার্থের কয়েকটি ম্যাচ নতুন সূচিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এই ম্যাচটি ছিল তার একটি। কিন্তু করোনার থাবায় শেষ পর্যন্ত এই ম্যাচটিও এখন মাঠে গড়াচ্ছে না।

বিগ ব্যাশে লিগের জেনেরাল ম্যানেজার অ্যালিস্টার ডবসন এই বিষয়ে বলেন, আমাদের হাতে আর কোন উপায় ছিল না ম্যাচটি স্থগিত করা ছাড়া। টুর্নামেন্টে জৈব সুরক্ষা বলয় রক্ষায় অনেক নিয়ম-কানুন রয়েছে। মূলত সবাইকে নিরাপদ রাখার জন্যই। প্রতিনিয়ত সবকিছু তদারকি করা হচ্ছে প্রত্যেকটি রাজ্যকে করোনামুক্ত রাখার জন্য। নিরাপত্তাই এখন আমাদের প্রধান এববং প্রাথমিক লক্ষ্য। আমরা স্টার্স কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি কিভাবে তাদের সকলকে দ্রুত মাঠে ফিরিয়ে আনা যায়।

করোনাকালে এই প্রথম বিগ ব্যাশে সরাসরিভাবে কোন ম্যাচ স্থগিত হলো। এর আগে সিডনি থান্ডারের স্যাম হোয়াইটম্যান টুর্নামেন্ট শুরুর আগে কয়েকটি ম্যাচ মিস করেছিলেন। কারণ তিনি করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে এসেছিলেন। বৃহস্পতিবারের স্থগিত হওয়া ম্যাচতি দ্রুতই নতুন সূচিতে আয়োজন করা হবে বলে জানিয়েছে বিগ ব্যাশ কর্তৃপক্ষ। তবে স্টার্সের সবার পিসিআর টেস্টের ফলাফলের ওপর অনেক কিছু নির্ভর করছে। কারণ ২ ও ৩ জানুয়ারি তাদের ঘরের মাঠে দুটি ম্যাচ রয়েছে।

 

অর্থসূচক/এএইচআর

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...