বর্ষসেরা হওয়ার দৌড়ে সাকিব

বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হওয়ার দৌড়ে থাকা ৪জনকে মনোনয়ন দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ২০২১ সালের সেরা ওয়ানডে ক্রিকেটার হওয়ার দৌড়ে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। এ ছাড়া তালিকায় রয়েছেন বাবর আজম, পল স্টার্লিং এবং জানেমান মালান।

জুয়াড়ির প্রস্তাব গোপন করার দায়ে ২ বছর নিষিদ্ধ (এক বছর ছিল স্থগিত নিষেধাজ্ঞা) হয়েছিলেন সাকিব। নিষেধাজ্ঞা কাটিয়ে ২০২১ সালের জানুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন বাংলাদেশের অভিজ্ঞ এই অলরাউন্ডার।

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার সিরিজে ব্যাট হাতে ১১৩ রান করার সঙ্গে বল হাতে নিয়েছিলেন ৬ উইকেট। শ্রীলঙ্কার বিপক্ষে ১৯ রান করলেও উইকেট নিয়েছিলেন ৩ উইকেট। জিম্বাবুয়ে সফরে দুর্দান্ত ছিলেন সাকিব। ১৪৫ রান করার সঙ্গে ৮ উইকেট নিয়ে সিরিজ সেরা হয়েছিলেন তিনি। পুরো বছর জুড়ে ৯ ম্যাচে ব্যাট হাতে ২৭৭ রান করেছেন। এদিকে বল হাতে ১৭ উইকেট শিকার করেছেন সাকিব। ২০২১ সালে ৬ ম্যাচে ৬৭.৫০ গড়ে করেছেন ৪০৫ রান বাবর।

যেখানে দুটি সেঞ্চুরিও রয়েছে পাকিস্তান অধিনায়কের। ব্যাট হাতে দুর্দান্ত সময় পার করেছেন মালান। ৮ ম্যাচ খেলা দক্ষিণ আফ্রিকার ডানহাতি এই ব্যাটার ৮৪.৮৩ গড়ে করেছেন ৫০৯ রান। দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে বছর শেষ করেছেন তিনি। ক্যারিয়ারের সবচেয়ে সেরা বছর পার করেছেন স্টার্লিং। এ বছর ১৪ ম্যাচ খেলে ৭৯.৬৬ গড়ে ৭০৫ রান করেছেন ডানহাতি এই ব্যাটার। যেখানে তিন সেঞ্চুরির সঙ্গে রয়েছে দুটি হাফ সেঞ্চুরি।

 

অর্থসূচক/এএইচআর

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...