ক্রিকেটকে বিদায় বললেন টেলর

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন রস টেলর। বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় বলবেন তিনি। এরপর এরপর অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে দিয়ে রঙিন পোশাককেও বিদায় বলবেন তিনি।

বয়স এখন ৩৭ ছুঁই ছুঁই। এমন অবস্থায় আর না খেলার সিদ্ধান্ত নিয়েছেন টেলর। আগামী ১ জানুয়ারি শুরু হবে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের প্রথম টেস্ট। এরপর দ্বিতীয় টেস্টটি মাঠে গড়াবে ৯ জানুয়ারি।

বাংলাদেশ সিরিজ শেষে অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে তিনটি করে ওয়ানডে খেলবে নিউজিল্যান্ড। এই সিরিজ দুটি দিয়েই প্যাড জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন কিউই এই টপ অর্ডার ব্যাটার।

টুইটারে টেলর লিখেছেন, ‘চলতি গ্রীষ্ম শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। বাংলাদেশের বিপক্ষে দুই টেস্ট ও পরে অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডসের বিপক্ষে ছয় ওয়ানডে খেলব। দীর্ঘ ১৭ বছর ধরে সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ। নিজ দেশকে প্রতিনিধিত্ব করতে পারা অনেক গৌরবের।’

এখন পর্যন্ত নিউজিল্যান্ডের হয়ে ১১০টি টেস্ট, ২৩৩টি ওয়ানডে ও ১০২ টি টি-টোয়েন্টি খেলেছেন টেলর। ওয়ানডেতে ১৯টি সেঞ্চুরি ও ৩৫টি হাফ সেঞ্চুরিতে তিনি রান করেছেন ৭ হাজার ৫৮৫। আর সাদা পোশাকে ২১ সেঞ্চুরি আর ৫১ হাফ সেঞ্চুরিতে টেলরের রান ৮ হাজার ৫৭৬। এই দুই সংস্করণেই নিউজিল্যান্ডের ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। টি-টোয়েন্টিতে ৭টি হাফ সেঞ্চুরিতে ১ হাজার ৯০৯ রান করেছেন টেলর। ২০০৬ সালে অভিষেকের পর থেকে তিন সংস্করণেই দাপিয়ে বেড়িয়েছেন টেলর।

অর্থসূচক/এএইচআর

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...