২২২ রানে জিতল বাংলাদেশের যুবারা

মাহফিজুল ইসলামের দুর্দান্ত সেঞ্চুরিতে ২৯১ রানের বড় সংগ্রহ পেয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সেই লক্ষ্য তাড়া করতে নেমে রিপন মন্ডল, মেহেরব হাসান এবং রাকিবুল হাসানের দুর্দান্ত বোলিংয়ে ২২২ রানের জয় পেয়েছে বাংলাদেশের যুবারা। তাতে যুব এশিয়া কাপে টানা দ্বিতীয় জয় পেল বাংলাদেশ।

জয়ের জন্য ২৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কুয়েত অনূর্ধ্ব-১৯ দল। ইনিংসের পঞ্চম ওভারেই উইকেট হারায় তারা। দলীয় মাত্র ৭ রানে কুয়েতের তিন উইকেট তুলে নেন বাংলাদেশের বোলাররা।

একপ্রান্তে মিত ভাবসার আগলে রাখার চেষ্টা করলেও বাকিরা ছিলেন আসা যাওয়ার মিছিলে। তাতে মাত্র ৬৯ রানে অল আউট হয় কুয়েতের যুবারা। কুয়েতের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেছেন ভাবসার। বাংলাদেশের হয়ে রিপন তিনটি এবং মেহেরব-রাকিবুল নিয়েছেন দুটি করে উইকেট।

এর আগে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশের যুবারা। ইনিংসের তৃতীয় ওভারেই সাজঘরে ফেরেন ইফতেখার হোসেন ইফতি। ডানহাতি এই ব্যাটার আউট হয়েছেন মোটে ২ রান করে। এরপর আইচ মোল্লাহকে সঙ্গে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেন মাহফিজুল।

৩৯ বলে ২০ রান করে সাজঘরে ফিরলে ভাঙে তাদের দুজনের ৮৪ রানের জুটি। তৃতীয় উইকেট জুটিতে মাহফিজুলকে সঙ্গ দিয়েছেন আরিফুল ইসলাম। ২৩ রান করে তিনি ফেরেন। তাহজিবুল ইসলাম ২৫ ফেরার পর আউট হয়েছেন সেঞ্চুরি করা মাহফিজুল। ১০৭ বলে সেঞ্চুরি তুলে নেয়া মাহফিজুল আউট হয়েছেন ১১২ রানে।

শেষ দিকে ২৪ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস খেলেছেন মেহেরব হাসান। অধিনায়ক রাকিবুল হাসান আউট হয়েছেন ২১ বলে ২১ রান করে। তাতে শেষ পর্যন্ত ১০ উইকেট হারিয়ে ২৯১ রান করে বাংলাদেশের যুবারা। কুয়েতের হয়ে আব্দুল সাদিক তিনটি, মোহাম্মদ উমর এবং হেনরি থমাস নিয়েছেন দুটি করে উইকেট।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...