অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের সূচিতে পরিবর্তন

অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের সূচিতে পরিবর্তন এনেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। আগের সূচিতে উদ্ধোধনী দিনে মাঠে নামার কথা ছিল বাংলাদেশের যুবাদের। তবে পরিবর্তিত এই সূচিতে টুর্নামেন্টের প্রথম দিনে কোনো ম্যাচ নেই বাংলাদেশের।

এসিসি প্রকাশিত পূর্বের সূচি অনুযায়ী, উদ্বোধনী দিনে ‘বি’ গ্রুপের ম‍্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশ ও নেপালের। সেই ম‍্যাচ পিছিয়ে গেছে একদিন। তবে অপরিবর্তিত রয়েছে ভেন‍্যু। ২৫ ডিসেম্বর কুয়েতের মুখোমুখি হবে বাংলাদেশ। এদিনই হবে ভারত-পাকিস্তান লড়াই। দুই দিন পর শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। গ্রুপ পর্বে বাংলাদেশের সব ম‍্যাচই হবে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে।

‘বি’ গ্রুপে বাংলাদেশের অন‍্য দুই প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও কুয়েত। টুর্নামেন্ট শুরুর দিনে আগামী বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) একে অপরের বিপক্ষে মাঠে নামবে এই দুই দল। দুই গ্রুপ থেকে সেরা দুটি করে দল খেলবে সেমিফাইনালে। আগামী ৩০ ডিসেম্বর শেষ চার দলের লড়াই হবে আইসিসি একাডেমি মাঠ ওভাল ১ ও শারজাহতে। ৩১ ডিসেম্বর ফাইনাল দিয়ে পর্দা নামবে এই আসরের। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে।

বাংলাদেশ এখনও পর্যন্ত যুব এশিয়া কাপের ট্রফি ছুঁয়ে দেখতে পারেনি। ২০১৯ সালের সবশেষ আসরে রানার্স-আপ হয়েছিল তারা। ফাইনালে ভারতের বিপক্ষে ৫ রানে হেরে শিরোপা হাতছাড়া করেছিল টাইগার যুবারা।

 

অর্থসূচক/এএইচআর

 

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...