ওবায়দুল কাদের ভালো আছেন, ফিরতে পারবেন বাসায়

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা এখন ভালো। তিনি সুস্থ আছেন আর চাইলেই এখন বাসায় যেতে পারবেন, এমনটা জানিয়েছে মেডিক্যাল বোর্ডের অন্যতম সদস্য কোষাধ্যক্ষ ও বক্ষব্যাধি (রেসপিরেটরি মেডিসিন) বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান।

ঠান্ডা-জ্বর নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তাকে হাসপাতালে রাখা হয়েছে কারণ পরীক্ষা-নিরীক্ষার জন্য আবার আসতে হতে পারে। তার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের এক সদস্য শুক্রবার গণমাধ্যমকে এমন তথ্য জানিয়েছেন।

১০ সদস্যের মেডিক্যাল বোর্ডের অন্যতম সদস্য কোষাধ্যক্ষ ও বক্ষব্যাধি (রেসপিরেটরি মেডিসিন) বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সুস্থ আছেন। সকালে তার কেবিনে গিয়ে স্বাস্থ্যের খোঁজ-খবর নিয়ে আসছি। উনি চাইলেই বাসায় যেতে পারবেন। বাসায় গেলে পরীক্ষা-নিরীক্ষা জন্য আবার আসতে হয়, যে কারণে আমরা ওনাকে এখানে রেখেছি।’

তিনি আরও বলেন, ‘আমরা চাই উনি একটু বিশ্রাম নিন। বাসায় গেলে ব্যস্ত হয়ে পড়বেন। যে কারণে হাসপাতালে রাখা হয়েছে।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের চিকিৎসায় বুধবার ১০ সদস্যের মেডিক্যাল বোর্ডের প্রথম বৈঠক হয়। এরপর কিছু পরীক্ষা-নিরীক্ষা দেয়া হয়। সেই পরীক্ষার ফল মেডিক্যাল বোর্ডের হাতে রয়েছে। সে অনুযায়ী তাকে চিকিৎসা দেওয়া হয়েছে।

এর আগে ২০১৯ সালের ৩ মার্চ হঠাৎ অসুস্থ হয়ে বিএসএমএমইউতে ভর্তি হয়েছিলেন ওবায়দুল কাদের। ওই সময় তাঁর হৃৎপিণ্ডের রক্তনালিতে ৩টি ব্লক ধরা পড়ে। তারপর সিঙ্গাপুরে দীর্ঘদিন চিকিৎসাধীনে ছিলেন তিনি। প্রায় আড়াই মাসের দীর্ঘ চিকিৎসার পর ২০১৯ সালের ৬ মে সুস্থ হয়ে দেশে ফেরেন আওয়ামী লীগের অন্যতম এই নেতা।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...