শিক্ষার্থী ও সংবাদকর্মীর মৃত্যু: ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

সিটি করপোরেশনের গাড়িচাপায় নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান এবং সংবাদকর্মী আহসান কবির খানের মৃত্যুর ঘটনায় তাঁদের পরিবারকে পাঁচ কোটি করে মোট ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

ব্যারিস্টার ফয়েজ আহমেদ সোমবার (১৩ ডিসেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করেন। রিটে ঢাকার দুই সিটি করপোরেশনকে বিবাদী করা হয়েছে।

গত ২৪ নভেম্বর কলেজে যাওয়ার পথে গুলিস্তানে রাস্তা পার হওয়ার সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্জবাহী গাড়ির চাপায় নিহত হয় নাঈম হাসান। ওইদিন দুপুরের দিকে গুলিস্তান হল মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। নাঈমের মৃত্যুর ঘটনাকে হত্যা দাবি করে ওইদিন গুলিস্তান মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। পরদিন বৃহস্পতিবার নটর ডেম কলেজের শিক্ষার্থীরা মতিঝিলের শাপলা চত্বর, গুলিস্তান মোড়, জিরো পয়েন্ট এবং নগর ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। একপর্যায়ে তাঁরা নগর ভবনের মূল ফটকের ভেতরে ঢুকে বিক্ষোভ করেন। পরে দক্ষিণ সিটির মেয়র ফজলে নূর তাপস শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে সব দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা ফিরে যায়।

অপরদিকে, ২৫ নভেম্বর রাজধানীর বসুন্ধরা সিটি কমপ্লেক্সের উল্টোদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বর্জবাহী গাড়ির চাপায় প্রাণ হারান সংবাদকর্মী আহসান কবির খান।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...