বিজয়ের মাসে তিতুমীর কলেজ নাট্যদলের ‘১৯৭১’ ও ‘ঝিনুক’ উপহার

মামুনূর রহমান হৃদয়, তিতুমীর কলেজ থেকে: আসছে ১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় অর্জনের পঞ্চাশ বছর পূর্তি উৎসব। বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ নাট্যদল দিনব্যাপী ‘বিজয় নাট্যোৎসব’ নামে নাট্যোৎসবের আয়োজন করেছে।

রোববার (১২ ডিসেম্বর) কলেজের শহীদ বরকত মিলনায়তনে ওমর আহমেদ অভ্রের নির্দেশনায় নাটক ‘১৯৭১’ ও ওয়ালিউল্লাহ তুহিনের রচনা ও নির্দেশনায় ‘ঝিনুক’ নাটকের সম্প্রচার করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা ও তিতুমীর কলেজের উপাধ্যক্ষ মো. মহিউদ্দিন।এছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক এএইচএম আসাদুজ্জামান , রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. কামাল উদ্দিন হায়দার। আরো উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ রিপন মিয়া ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল’সহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, হুমায়ূন আহমেদ রচিত ‘১৯৭১’ নাটকে একজন ভিরু, সহজ-সরল মানুষকে তুলে ধরা হয়েছে যিনি দেশের স্বার্থে, দেশ ও দেশের মানুষকে ভালোবেসে একজন অদম্য সাহসী মানুষ হয়ে উঠেছিলেন। অপরদিকে ‘ঝিনুক’ নাটকটির বিষয়ে ওলিউল্লাহ তুহিন বলেন, নাটকটি চলমান মহামারী ধর্ষণের উপরে লেখা। এ ছাড়া ধর্ষণের শিকার এক বোন তার হারানো ভাইয়ের আত্মার চিৎকার ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...