মুরাদের বিরুদ্ধে রাজশাহীতে মামলা

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়েকে নিয়ে কুরুচিপূর্ণ, নারী বিদ্বেষী, কুৎসিত ও মর্যাদাহানীকর মন্তব্য করার অভিযোগে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ মহিউদ্দিন হেলাল নাহিদ নামের এক ব্যক্তির বিরুদ্ধে রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

রোববার (১২ ডিসেম্বর) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে বগুড়া জেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা পূর্ব-পরিকল্পিতভাবে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে ব্যারিস্টার জাইমা রহমানকে সামাজিক ও ব্যক্তিগতভাবে অপমান, অপদস্থ ও হেয় প্রতিপন্ন করেছেন। আসামিরা ব্যারিস্টার জাইমা রহমানসহ নারী সমাজের প্রতি অবমাননাকর, অপমানজনক ও আইনত শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এর ফলে দেশে রাজনৈতিক অস্থিতিশীলতা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার আশঙ্কা রয়েছে।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট পারভেজ তৌফিক জাহেদী জানান, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ২৫/২৯/৩১/৩৫(১)(২) ধারায় সাইবার ট্রাইব্যুনাল আদালত রাজশাহীতে মামলাটি করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করেছেন। পরবর্তী সময়ে আদেশ দেবেন। একই তথ্য জানান মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী সাইবার ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা।

মামলা করার সময় আদালতে বিএনপির কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম রাজশাহীর সভাপতি অ্যাডভোকেট মাইনুল আহসান পান্না, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রইসুল ইসলাম, অ্যাডভোকেট আবদুল মালেক রানা, অ্যাডভোকেট আলী আশরাফ মাসুম, অ্যাডভোকেট মাহমুদুর রহমান রুমন, অ্যাডভোকেট সামশাদ বেগম মিতালী উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.