ওয়ানডের নেতৃত্বও হারালেন কোহলি

টি-টোয়েন্টির সঙ্গে ওয়ানডের নেতৃত্বও হারালেন বিরাট কোহলি। তাকে সরিয়ে ভারতের সীমিত ওভারের অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে। এই বিষয়টি এক টুইট বার্তায় নিশ্চিত করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়েই অধিনায়ক হিসেবে নতুন যাত্রা শুরু হচ্ছে রোহিতের। আসন্ন এই সফরে তিনটি করে টেস্ট ও ওয়ানডে খেলবে ভারত। সেই সঙ্গে একটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। এরই মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারত। সেই দলেরও সহ-অধিনায়ক করা হয়েছে রোহিতকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই এই ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন কোহলি।

যদিও কেউ ভাবতে পারেননি এই বিশ্ব আসরের পর ওয়ানডের নেতৃত্বও হারাবেন তিনি। ফলে কোহলিকে এখন শুধুই টেস্টে নেতৃত্ব দিতে দেখা যাবে। যদিও বিসিসিআইয়ের বেশ কয়েকটি সূত্র জানিয়েছে কোহলির ওপর চাপ কমাতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিয়মিতই মুম্বাই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দেন রোহিত। তার অধিনায়কত্বে পাঁচটি শিরোপাও জিতেছে তারা। সেই তুলনায় কোহলি বেশ পিছিয়ে। তার কোনো আইপিএল শিরোপা নেই এখন পর্যন্ত।

অর্থসূচক/এএইচআর

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...