ছাত্রলীগের পাল্টাপাল্টি কর্মসূচি: আনন্দ মোহনের হল বন্ধ ঘোষণা

ছাত্রলীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচির জেরে উত্তেজনাকর পরিস্থিতিতে ময়মনসিংহের আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের সব হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। রবিবার সকালের মধ্যে শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার (৪ ডিসেম্বর) রাতে কলেজের অধ্যক্ষ মো. আমান উল্লা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্ত জানানো হয়।

ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ময়মনসিংহ শহরের আনন্দমোহন কলেজের শাখা ছাত্রলীগ ইউনিটটি ময়মনসিংহ জেলা ছাত্রলীগের অন্তর্গত ইউনিট হিসেবে ঘোষণা করা হয়েছে। এ ঘটনায় প্রতিবাদ জানিয়ে শনিবার কলেজ ক্যাম্পাসে মানববন্ধন করেন কলেজ ছাত্রলীগের কর্মীরা। এসময় তারা দাবি জানান, আনন্দমোহন কলেজের শাখা ছাত্রলীগ ইউনিটটি পূর্বের মতো কেন্দ্রের সাথে সংযুক্ত রাখতে। আরেক পক্ষ এই সিদ্ধান্তকে সমর্থন জানালে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পরিস্থিতির অবনতি হতে পারে এমন আশঙ্কা থেকে আনন্দমোহন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আমানউল্লাহ ছাত্র ও ছাত্রী হোস্টেলগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধের নির্দেশ দিয়ে নির্দেশনা জারি করেন। এই নির্দেশে বলা হয়, ছাত্রদের রাত সাড়ে ৮টার মধ্যে এবং ছাত্রীদের রবিবার সকাল আটটায় হল ছেড়ে যেতে হবে।

প্রসঙ্গত, সম্প্রতি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-কুয়েটের এক শিক্ষককে হেনস্থার পর ওই শিক্ষকের মৃত্যুর ঘটনায় ১৩ ডিসেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজানসহ নয় শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...