ভারতকে হারাল বাংলাদেশের যুবারা

তিন দলের যুব ওয়ানডে সিরিজে নিজেদের প্রথম ম্যাচেই জয় তুলে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ভারতের বিপক্ষে ২৪৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাহফিজুল ইসলামের ৯১ রানের ইনিংসের ওপর ভর করে ১০ বল ও ২ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় রাকিবুল হাসানের দল।

কলকাতার ইডেন গার্ডেন্সে জয়ের জন্য ২৪৬ রান তাড়া করতে নেমে দারুণ শুরু করে বাংলাদেশের যুবারা। উদ্বোধনী জুটিতে মাহফিজুল ও ইফতেখার হোসেন ইফতি মিলে সংগ্রহ করেন ৮৫ রান। ৩৬ বলে ৩৪ রানের ইনিংস খেলে ইফতেখার ফিরলে ভাঙে তাঁদের এই জুটি।

তিনে নেমে ওপেনার মাহফিজুলকে দারুণভাবে সঙ্গ দিয়েছেন প্রান্তিক নওরোজ নাবিল। তারা দুজনে মিলে ৭৯ রান যোগ করেন। ৩৫ রান করা নাবিলকে ফিরিয়ে সেই জুটি ভাঙেন হাঙ্গারেকার। থিতু হতে পারেননি চারে নামা আইচ মোল্লাহ। সাজঘরে ফেরার আগে করেছেন মোটে ২ রান।

এর মাঝে হাফ সেঞ্চুরি তুলে নেন মাহফিজুল। হাফ সেঞ্চুরি পেলেও মাত্র ৯ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়তে হয়েছে এই ওপেনারকে। ১২৩ বলে ৯১ রান করে মাহফিজুল সাজঘরে ফিরলে খানিকটা ধস নামে বাংলাদেশ শিবিরে। ফাহিম ও তাহজিবুল ইসলাম ব্যর্থ হলেও বাংলাদেশকে টেনে নিয়েছেন মেহেরব হোসেন। শেষ পর্যন্ত ৮ উইকেট হারালেও ১০ বল বাকি থাকতে দলের জন্য নিশ্চিত করেন মেহেরব। ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের হয়ে হাঙ্গারেকার তিনটি ও অমৃত রাজ নিয়েছেন দুটি উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ২৪৫ রানে অল আউট হয় ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দল। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ১১১ রান করেছেন হারনর সিং। বাংলাদেশের হয়ে তানজিম হাসান সাকিব তিনটি এবং আশিকুর জামান, মুশফিক হাসান ও রাকিবুল নিয়েছেন দুটি করে উইকেট।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...