সাবেক জেল সুপার সোহেলের বিরুদ্ধে দুদকের মামলা

চট্টগ্রাম কারাগারের সাবেক জেল সুপার সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। সোমবার (২৯ নভেম্বর) দুদকের উপ-পরিচালক আবু সাঈদ বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এ এই মামলা দায়ের করেন। মামলা নম্বর ৩০।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক সূত্র জানায়, সাবেক জেল সুপার সোহেল রানা দুদকের নোটিশের পরিপ্রেক্ষিতে ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর দুনীতি দমন কমিশনে নিজের সম্পদের বিবরণী দাখিল করেন। সোহেল রানার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৪০ লাখ ২৭ হাজার ২৩৩ টাকা সম্পদের তথ্য গোপন করায় এবং ঘুষ ও দুর্নীতির মাধ্যমে ২ কোটি ৩৩ লাখ ৩৩ হাজার ২৩৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন পূর্বক ভোগ দখলে রাখার দায়ে তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৬ অক্টোবর চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসকে ময়মনসিংহগামী ট্রেন থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, ২ কোটি ৫০ লাখ টাকার এফডিআর (স্থায়ী আমানত), ১ কোটি ৩০ লাখ টাকার নগদ চেক, ১২ বোতল ফেনসিডিলসহ রেলওয়ে পুলিশ গ্রেফতার করে। তিনি চট্টগ্রাম থেকে ময়মনসিংহে গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। ঘটনাটি নিয়ে দেশজুড়ে তোলপাড় শুরু হলে কারা কর্তৃপক্ষ ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করে। সেই কমিটির সুপারিশের ভিত্তিতে দুদক সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন নিয়ে অনুসন্ধান শুরু করে।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...