ফুলকোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি

সুপ্রিম কোর্ট ও অধস্তন আদালতের অবকাশকালীন ছুটি সংক্রান্ত বিষয়ে ফুলকোর্ট সভার আহ্বান করেছেন বাংলাদেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

সোমবার (১৫ নভেম্বর) রাতে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় (আপিল ও হাইকোর্ট) বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে নিম্নলিখিত আলোচ্যসূচির ওপর আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণের জন্য আগামী ১৭ নভেম্বর (বুধবার) বিকাল ৪ টায় ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হবে।

সভার আলোচ্যসূচিগুলো হলো- বাংলাদেশ সুপ্রিম কোর্টের ২০২২ সালের বাৎসরিক ছুটি সংবলিত ক্যালেন্ডার অনুমোদন, অধস্তন দেওয়ানী আদালতগুলোর ২০২১ সালের ডিসেম্বর মাসের অবকাশকালীন ছুটি এবং অধস্তন দেওয়ানী আদালতগুলোর ২০২২ সালের অবকাশকালীন ছুটি বিষয়ক।

ফুলকোর্ট সভায় বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদেরকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশগ্রহণ করার জন্য বাংলাদেশের প্রধান বিচারপতি নির্দেশক্রমে সবিনয়ে অনুরোধ জানিয়েছেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রসঙ্গত, ফুলকোর্ট সভায় বিভিন্ন এজেন্ডা নিয়ে আলোচনা করা হয়। বিচার বিভাগের প্রশাসনিক কার্যক্রম কিভাবে পরিচালিত হবে সে নিয়েও ফুলকোর্ট সভায় আলোচনা হয়ে থাকে। পদাধিকারবলে প্রধান বিচারপতি এ সভার সভাপতিত্ব করে থাকেন।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...