বাবরকে টুর্নামেন্ট সেরা না করে ‘অন্যায়’ করেছে: শোয়েব আখতার

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন ডেভিড ওয়ার্নার। দলকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা রেখেছেন, নিজে হয়েছেন ম্যান অব দ্য টুর্নামেন্ট। কিন্তু ওয়ার্নারের টুর্নামেন্ট সেরা হওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন শোয়েব আখতার। তার দাবি ওয়ার্নার নয়, বাবর আজমই ছিলেন টুর্নামেন্ট সেরা হওয়ার একমাত্র দাবিদার।

বিশ্বকাপের মতো বড় মঞ্চের জন্য বোধ হয় নিজেকে জমিয়ে রেখেছিলেন ওয়ার্নার। তাইতো টি-টোয়েন্টি বিশ্বকাপকে ফর্মে ফেরার মঞ্চ বানিয়েছেন এই অজি ওপেনার। টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। তার উপরে আছেন কেবল বাবর আজম।

সুপার টুয়েলভের শুরুর দিকে নিজের মতো করে খেলতে না পারলেও আসরে ম্যাচ যত গড়িয়েছে ততই ধারালো হয়েছে ওয়ার্নারের ব্যাট। টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ ম্যাচ সেমি ফাইনালে ৪৯ করার পর ফাইনালেও হাফ সেঞ্চুরি পেয়েছেন অভিজ্ঞ এই ওপেনার। অন্যদিকে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন বাবর আজম। আসরে ছয় ম্যাচের চারটিতেই ফিফটি করেছেন পাকিস্তান অধিনায়ক। বাবরের এমন পারফরম্যান্স শোয়েবের চোখে টুর্নামেন্ট সেরা হওয়ার জন্য যথেষ্ট।

শোয়েব টুইটারে লিখেছেন, ‘বাবর আজমের ম্যান অব দ্য টুর্নামেন্ট হওয়ার অপেক্ষায় ছিলাম। অন্যায় সিদ্ধান্ত (ওয়ার্নারের সেরা হওয়া) এতে কোনো সন্দেহ নেই।’

আসরে ওয়ার্নার ৭ ম্যাচ খেলে করেছেন ২৮৯ রান। যেখানে তার স্ট্রাইক রেট ১৪৬.৭০। অন্যদিকে বাবর ৬ ম্যাচ খেলে করেছেন ৩০৩ রান। যেখানে তিনি ব্যাটিং করেছেন ১২৬.২৫ স্ট্রাইক রেটে।

অর্থসূচক/এএইচআর