অস্ট্রেলিয়ার বিপক্ষে মালিক-রিজওয়ানের খেলা নিয়ে শঙ্কা

দুবাইয়ের একাডেমি মাঠে তিনটি নেটে পাশাপাশি অনুশীলন করছেন বাবর আজম, সরফরাজ আহমেদ এবং ফখর জামান। মিনিট দশেক অনুশীলন দেখার পর খুঁজে পাওয়া গেল না মোহাম্মদ রিজওয়ান-শোয়েব মালিককে। হয়তো বিশ্রামে আছেন। কিন্তু সেমিফাইনালের আগে বিশ্রাম! চলতি টুর্নামেন্টে দলটির সেরা দুই ব্যাটার অন্তত সেমিফাইনালে বিশ্রাম হয়তো নেবেন না। সত্যি তাই, আসলেই তারা বিশ্রামে নেই। বরং অসুস্থতার কারণে এই দুই ক্রিকেটার অনুশীলনে আসেননি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের মিডিয়া ম্যানেজার ইব্রাহিম বাদিস জানিয়েছেন, ‘মালিক ও রিজওয়ান আজ অনুশীলনে আসেনি, ওদের হালকা জ্বর এসেছে। তবে তাদের করোনা নেগেটিভ এসেছে। এই মুহূর্তে তারা চিকিৎসকের পর্যবেক্ষণে আছে। কাল ১১টায় তাদের আবারও পরীক্ষা করা হবে। আশা করছি ওরা সুস্থ হয়ে উঠবে এবং তাদের জন্য টিম ম্যানেজমেন্ট শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে।’

রিজওয়ান অনুশীলনে না আসায় পাকিস্তানের ব্যাটিং কোচ ম্যাথু হেইডেন আলাদা করে কাজ করেছেন সরফরাজ আহমেদকে নিয়ে। নেটে লম্বা সময় ব্যাটিং করার সাথে কিপিংও করতে দেখা গিয়েছে তাকে। এছাড়া ফখর জামানকে বিকল্প ওপেনার হিসেবে বিবেচনায় রেখেছে দলটি।

মালিক যদি শেষ মুর্হূতে না খেলতে পারেন তা পাকিস্তান দলের জন্য বড় ধাক্কা হবে। কারণ স্কটল্যান্ডের বিপক্ষে ১৮ বলে ৫৪ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এছাড়া রিজওয়ানও দারুণ ফর্মে আছেন। দুটি হাফ সেঞ্চুরিসহ ২১৪ রান করেছেন তিনি। চলতি আসরে দুজনই একবার করে ম্যাচসেরা হয়েছেন।

আজ বাংলাদেশ সময় রাত ৮টায় অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান। গ্রুপ পর্বে ভারত-নিউজিল্যান্ডকে হারানোর সাথে ৫টির ৫টিতেই জিতেছিল বাবর আজমের দল। এই মুহূর্তে তাই বাবর-রিজওয়ানের শারীরিক অসুস্থতা একটু হলেও দুশ্চিন্তায় ফেলবে পাকিস্তানকে।

অর্থসূচক/এএইচআর