রাজধানীতে জুতার কারখানায় আগুন, ৫ জনের মরদেহ উদ্ধার

রাজধানীর পুরান ঢাকার চকবাজার এলাকার সোয়ারীঘাটে একটি জুতার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পাঁচ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে, আহত হয়েছেন আরও দু’জন। ফায়ার সার্ভিস বলছে, সোয়ারীঘাট সংলগ্ন গনি মিয়ার হাটসহ ‘রুমানা রাবার ইন্ডাস্ট্রিজ’ নামে একটি জুতা কারখানার দ্বিতীয় তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ঘুমন্ত অবস্থায় পাঁচ জনের মৃত্যু হয়।

এ তথ্য নিশ্চিত করে ফায়ার সার্ভিসের মিডিয়া শাখার কর্মকর্তা মো. রায়হান জানান, বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ১টার দিকে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। এ সময় আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট কাজ করে।

ফায়ার সার্ভিস ধারণা করছে, ঘুমন্ত অবস্থায় অগ্নিদগ্ধ পাঁচ জন হয়তো শ্বাসরোধ হয়ে মারা গেছেন। এছাড়া ভবন থেকে লাফিয়ে পড়ে দুই জন আহত হয়েছেন। ফায়ার সার্ভিস মৃতদেহ এবং আহতদের উদ্ধার করে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ (মিটফোর্ড) হাসপাতালে পাঠিয়েছে।

মো. রায়হান জানান, মৃতদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ ঘটনার তদন্ত সাপেক্ষে পরবর্তীতে জানানো সম্ভব হবে। নিহতরা কারখানার শ্রমিক বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে তাদের নাম-পরিচয় এখনও শনাক্ত করা যায়নি, এ নিয়ে ফায়ার সার্ভিস এবং পুলিশ কাজ করছে বলেও জানানো হয়েছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.