বাংলাদেশ খুব ভালো দল: ফিঞ্চ

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফর করেছিল অস্ট্রেলিয়া। যদিও গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারদের ছাড়া দ্বিতীয় সারির দুই পাঠিয়েছিল অজিরা। যেখানে বাংলাদেশের কাছে ৪-১ ব্যবধানে সিরিজ হেরেছিল তারা।

বাংলাদেশের মাটিতে সিরিজ হারলেও সেটি নিয়ে খুব বেশি চিন্তিত নন ফিঞ্চ। দলের সবাই অনেক ধরে খেলার কারণে সেই ফলাফল নিয়ে ভাবছেন না তিনি। টাইগারদের বিপক্ষে সিরিজ হার সহজভাবেই দেখছেন অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি অধিনায়ক।

এ প্রসঙ্গে ফিঞ্চ বলেন, ‘আমি মনে করি ওই ফলগুলো নিয়ে ভাবার প্রয়োজন নেই। বেশিরভাগ খেলোয়াড় অনেক বছর ধরে একসঙ্গে খেলছে। সেটা ভিন্ন ফল হোক না কেন। আমি খুব সহজভাবেই এটা দেখছি।’

শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় তুলে নিয়ে দারুণভাবে বিশ্বকাপ শুরু করেছিল অস্ট্রেলিয়া। যদিও নিজেদের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে পাত্তাই পায়নি ফিঞ্চের দল। শেষ দুই ম্যাচে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ। সুপার টুয়েলভের প্রথম তিন ম্যাচে হেরে সেমিফাইনালের লড়াই থেকে প্রায় ছিটকে গেছে বাংলাদেশ। সমান সংখ্যক ম্যাচ খেলে মাত্র একটিতে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ছন্দে না থাকলেও তাদের বিপক্ষে জয় পাওয়া সহজ হবে না বলে জানান ফিঞ্চ।

সেই সঙ্গে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি অধিনায়ক জানিয়েছেন, ‘বাংলাদেশ অবশ্যই খুব ভালো দল। ওয়েস্ট ইন্ডিজও তাই। তাদের আক্রমণাত্মক অনেক খেলোয়াড় আছে। তাদের অভিজ্ঞতাও দারুণ। আমাদের দুটি ম্যাচই জিততে হবে। প্রত্যেকের সঙ্গে ভালো খেলতে হবে। তারা কেউই সহজ প্রতিপক্ষ নয়। আমরা সামনের ম্যাচগুলোতে ভালো খেলতে মুখিয়ে আছি। ম্যাচগুলো আমাদের জিততেই হবে। গতকালের রান রেট আমাদের কিছুটা ভোগাবে। তবে আমরা যদি শেষ দুটি ম্যাচ দাপট দেখিয়ে জিততে পারি তাহলে ভালো করা সম্ভব হবে।’

 

অর্থসূচক/এএইচআর