অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিল ইংল্যান্ড

ক্রিস ওকস ও ক্রিস জর্ডানদের দুর্দান্ত বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি অস্ট্রেলিয়ার ব্যাটাররা। ইংলিশ পেসারদের আঁটসাঁট বোলিংয়ে মাত্র ১২৫ রানে গুটিয়ে যায় অজিরা। সেই লক্ষ্য তাড়া করতে নেমে অপরাজিত ৭১ রানের ইনিংস খেলে ইংল্যান্ডকে ৮ উইকেটের জয় এনে দেন জস বাটলার। তাতে টানা তিন ম্যাচ জিতে সেমিফাইনালের পথে এক পা দিয়ে রাখল ইয়ন মরগানের দল।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার দেয়া ১২৬ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ডকে দুর্দান্ত শুরু এনে দেন বাটলার ও জেসন রয়। ইনিংসের শুরু থেকেই অজি বোলারদের ওপর চড়াও হয়ে ব্যাটিং করতে থাকেন এই দুই ওপেনার। তাতে পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৬৬ রান তোলে ইংল্যান্ড। তবে পাওয়ার প্লে শেষ হওয়ার পরের ওভারেই উইকেট হারায় ইংলিশরা। অ্যাডাম জাম্পার বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন ২০ বলে ২২ রান করা রয়।

তিনে নেমে সুবিধা করতে পারেননি ডেভিড মালান। স্পিনার অ্যাস্টন অ্যাগারের বলে ম্যাথু ওয়েডের গ্লাভসে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথে হেঁটেছেন ৮ রান করা বাঁহাতি এই ব্যাটার। তবে অন্য প্রান্ত থেকে দ্রুতগতিতে রান তোলায় ব্যস্ত ছিলেন বাটলার।

এর মাঝে ২৫ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন এই উইকেটরক্ষক ব্যাটার। শেষ পর্যন্ত ৩২ বলে ৭১ রানের দুর্দান্তে এক ইনিংস খেলে অপরাজিত ছিলেন তিনি। বাটলারকে সঙ্গ দেয়া জনি বেয়ারস্টো অপরাজিত ছিলেন ১১ বলে ১৬ রান করে। অজিদের হয়ে জাম্পা ও অ্যাগার একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ১২৫ রানে অল আউট হয় অস্ট্রেলিয়া। দলটির হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এ ছাড়া অ্যাগার ২০ ও ওয়েড ১৮ রান করেছেন। ইংলিশদের হয়ে জর্ডান তিনটি, ওকস ও মিলস দুটি করে উইকেট নিয়েছেন।

 

অর্থসূচক/এএইচআর