কাশ্মীরে যাত্রীবাহী বাস খাদে, নিহত ১১

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে যাত্রীবাহী একটি মিনিবাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১২ থেকে ১৫ জন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবারের (২৮ অক্টোবর) দুর্ঘটনায় স্থানীয় প্রশাসন জানিয়েছে, উপত্যকার ডোডা জেলার থাতরি এলাকায় এই ঘটনা ঘটেছে। একটি মিনি বাস কাশ্মীরের থাতরি থেকে দোদা জেলায় যাওয়ার পথে খাদে পড়ে হতাহত হন যাত্রীরা। দুর্ঘটনা কীভাবে ঘটলো তা এখনও স্পষ্ট হওয়া যায়নি। অনুসন্ধানে নেমেছে প্রশাসন।

জেলার অতিরিক্ত পুলিশ সুপারিটেন্ডেন্ট জানিয়েছেন, মিনিবাসটি থাতরি থেকে ডোডার দিকে যাচ্ছিল। তখনই সেটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। দুর্ঘটনায় ১১ জনের মৃত্যু হয়েছে।

জানা গেছে, উদ্ধারকারী দল আসার আগেই ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকার্য শুরু করেন স্থানীয় বাসিন্দারা। পরে উদ্ধারকারী দল এসে বাসের ভিতর থেকে যাত্রীদের বের করে নিয়ে আসে। দুর্ঘটনায় আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাঁক ঘুরতে গিয়েই সমস্যায় পড়ে বাসটি। তখনই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। তারপরই বাসটি গড়িয়ে পড়ে যায় খাদে।

নিহতদের প্রতি গভীর শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইট বার্তায় জানান, ‘জম্মু-কাশ্মীরের দোদার থাতরি কাছে দুর্ঘটনা ঘটেছে। শোকাহত পরিবারের প্রতি শোক জানাচ্ছি। আহতদের দ্রুত সুস্থ হওয়ার প্রার্থনা করি’।

নিহতদের প্রত্যেক পরিবারকে ২ লাখ এবং আহতদের ৫০ হাজার রুপি সহায়তা ঘোষণা দেওয়া হয়েছে। এদিকে হতাহতদের সাহায্যে স্থানীয় প্রশাসনকে সব ধরণের সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.