ডুবে যাওয়া ফেরি উদ্ধারে চলছে দ্বিতীয় দিনের অভিযান

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে হেলে পড়া রো রো ফেরি ‘আমানত শাহ’ উদ্ধারে দ্বিতীয় দিনের মতো অভিযান শুরু করেছে উদ্ধারকারী জাহাজ ‘হামজা’। রয়েছে ফায়ার সার্ভিসের ডুবুরি দলও।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল ৮টার দিকে পাটুরিয়া ৫ নম্বর ঘাট এলাকায় দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু হয়।

আরিচা স্থলকাম ফায়ার সার্ভিস স্টেশনের পরিদর্শক মো. মুজিবুর রহমান জানান, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ করেছে। একই সঙ্গে উদ্ধারকারী জাহাজ হামজাও কাজ শুরু করেছে। এছাড়া উদ্ধারকারী জাহাজ প্রত্যয়ও আসার কথা রয়েছে।

এর আগে বুধবার রাত আটটার দিকে উদ্ধার অভিযান স্থগিত করা হয়। বিআইডব্লিউটিএ এর কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, ভেতরে আটকে পড়া কেউ না থাকায় এবং ডুবুরি দলের বিশ্রামের জন্য উদ্ধার কাজ স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে আবার উদ্ধার কাজ শুরু হবে।

এই কর্মকর্তা জানিয়েছিলেন, ডুবে যাওয়া ১৪টি গাড়ির মধ্যে চারটি গাড়ি প্রথম দিন উদ্ধার করা হয়েছে। আরও প্রায় ১০টি পণ্যবাহী যান পানির নিচে তলিয়ে আছে। আজকের অভিযানে সেগুলো তোলা সম্ভব হবে বলে মনে করছেন এই কর্মকর্তা।

বুধবার সকাল ১০টার দিকে পাটুরিয়া ৫নং ফেরি ঘাটে আমানাত শাহ নামের একটি রো রো ফেরি আংশিক ডুবে যায়। এ সময় ফেরিতে বেশ কয়েকটি পণ্যবাহী ট্রাক ও মোটরসাইকেল ছিল। এই ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি করেছে নৌপরিবহন মন্ত্রণালয়।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...