সেরা ৩ ফিল্ডারের একজন লিটন: তামিম

দেশের সেরা তিন ফিল্ডারের মধ্যে লিটন দাসকেও বিবেচনা করেন তামিম ইকবাল। টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে লিটন দুটি ক্যাচ ছাড়ায় অবাক বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

গতকাল ২৪ অক্টোবর শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ উইকেটে হারে বাংলাদেশ। ৫২ বলে ৮৬ রানের দারুণ এক জুটি গড়ে শ্রীলঙ্কাকে জেতাতে বড় ভূমিকা রাখেন চারিথ আসালঙ্কা ও ভানুকা রাজাপাকশে। অথচ দুই দফায় এই জুটি ভাঙতে পারত বাংলাদেশ। দুবারই লিটন ক্যাচ মিস করেন।

এই ম্যাচ বিশ্লেষণে দ্য তামিম ইকবাল শো’তে তামিম বলেন, ‘কিছু সুযোগ আমরা অবশ্যই হাতছাড়া করেছি। ক্যাচ একটা বড় ফ্যাক্টর ছিল। সবচেয়ে আজব ছিল, আমার কথা যারা শুনছেন তাদের পছন্দ হবে না। এমন একজন প্লেয়ার এমন একজন ক্রিকেটার ক্যাচ মিস করেছেন, সে হচ্ছে বাংলাদেশ দলের সেরা তিন ফিল্ডারের একজন, লিটন।’

তামিম আরো বলেন, ‘সে ক্যাচ মিস করাটা আমার জন্যে সবচেয়ে অবাক করা বিষয়। আপনারা জানেন আমিও ভুগেছি। ২০১৫ সালের বিশ্বকাপে বা ২০১৯ সালের বিশ্বকাপে রোহিত শর্মার ক্যাচ। ক্যাচ মিস কেউ ইচ্ছা করে করে না। অটো হয়ে যায়। কিন্তু যখন আপনার সেরা ফিল্ডার ক্যাচ মিস করে তাহলে আসলে কিছু করার নেই।’

আফিফ হোসেনের বলে ডিপ স্কয়ার লেগে ক্যাচ তুলে দিয়েছিলেন রাজাপাকশে। সেই ক্যাচ মুঠোয় রাখতে পারেননি লিটন। ১৪ রানে জীবন পাওয়া বাঁহাতি এই ব্যাটসম্যান করেন ৫৩। এছাড়া মুস্তাফিজুর রহমানের বলে ৬৩ রানে পয়েন্ট অঞ্চলে ক্যাচ দেন আসালঙ্কা। সেই ক্যাচে বলের নিচে গিয়েও তালুবন্দি রাখতে পারেননি লিটন। আসালঙ্কা করেন অপরাজিত ৮০ রান।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...