শেষ ওভারের রোমাঞ্চে ১ রানে হারল বাংলাদেশ

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জিততে শেষ ওভারে বাংলাদেশের যুবাদের প্রয়োজন ছিল ৮ রান। সেই ওভারের প্রথম বলে আশিকুর জামান চার মারলেও শেষ পর্যন্ত ম্যাচ জেতা হয়নি টাইগার যুবাদের। তৃতীয় বলে রিপন মন্ডল রান আউট হলে ১ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় সফরকারীদের।

জয়ের জন্য ২২৯ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশকে দুর্দান্ত শুরু এনে দেন দুই ওপেনার মফিজুল ইসলাম ও ইফতেখার হোসেন। উদ্বোধনী জুটিতে তারা দুজনে মিলে যোগ করেন ৫৭ রান। পাওয়ার প্লে শেষ হওয়ার পরের ওভারে ৩৬ রান করা ইফতেখার সাজঘরে ফিরলে ভাঙে তাঁদের এই জুটি।

থিতু হলেও ইনিংস বড় করতে পারেননি তাহজিবুল ইসলাম। এই উইকেটরক্ষক ব্যাটার আউট হয়েছেন ৪২ বলে ১৭ রান করে। বড় ইনিংস খেলতে পারেননি আইচ মোল্লাহও। ডানহাতি এই ব্যাটার ২ রান করে সাজঘরে ফিরলেও অধিনায়ক মেহেরাব করেছেন ৩৩ রান। এদিকে হাফ সেঞ্চুরি তুলে নেয়া মফিজুল আউট হয়েছেন ৭৫ রানে। শেষ দিকে আরিফুল ২৩ রানের ইনিংস খেললেও বাংলাদেশকে জয় এনে দিতে পারেননি। তাতে প্রথম ম্যাচের মতো সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও হারতে হলো বাংলাদেশের যুবাদের। শ্রীলঙ্কার হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন মাথিশা পাথিরানা ও দুনিথ ওয়াল্লেগালে।

এর আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২২৮ রান করে শ্রীলঙ্কার যুবারা। স্বাগতিকদের হয়ে সাদেশ জয়াবর্ধনে ৫৮, পবন পাথিরাজা ৫১ এবং শেভন ড্যানিয়েল করেছেন ৩৪ রান। বাংলাদেশের হয়ে রিপন তিনটি এবং আশিকুর নিয়েছেন দুটি উইকেট।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...