আগস্টের সেরা হওয়ার দৌড়ে রুট-আফ্রিদি-বুমরাহ

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) আগস্ট মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে আছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট, পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি ও ভারতের পেস তারকা জাসপ্রিত বুমরাহ।

গেল আগস্টে ভারতের বিপক্ষে খেলা তিন টেস্ট ম্যাচে তিনটি সেঞ্চুরি করেছেন রুট। এই তিনটি সেঞ্চুরির পর আইসিসি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের শীর্ষেও উঠেছেন ৩০ বছর বয়সী ডানহাতি এই ব্যাটসম্যান। নটিংহামে ১০৯, লর্ডসে অপরাজিত ১৮০ ও হেডিংলিতে ১২১ রান- রুটের এই তিনটি ইনিংসের সুবাদে শক্তিশালী ভারতের বিপক্ষে ১-১ সমতায় আছে ইংল্যান্ড।

এ দিকে আগস্ট মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট খেলেন আফ্রিদি। দ্বিতীয় টেস্টে দশ উইকেট নেয়া আফ্রিদি এই সিরিজে নেন মোট ১৮টি উইকেট। আফ্রিদির অসাধারণ বোলিংয়ে ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজটি ১-১ সমতায় ড্র করে পাকিস্তান। আগস্ট মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে তাই আফ্রিদির নামও রেখেছে আইসিসি।

তালিকায় আছেন বুমরাহও। গেল আগস্টে খেলা ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টেই নয় উইকেট নেন ডানহাতি এই পেসার। লর্ডসে ব্যাট হাতে দলের জয়েও অবদান রাখেন বুমরাহ। নবম উইকেটে আরেক পেসার মোহাম্মদ শামির সঙ্গে ৮৯ রানের জুটি গড়েন তিনি।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...