নাতিকে হত্যার দায়ে দাদির মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জে সাত বছর বয়সী নাতিকে হত্যার দায়ে সৎ দাদি কুলসুম খাতুন রত্নাকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

আজ মঙ্গলবার (৩১ আগস্ট) বেলা সাড়ে ১১টায় সিরাজগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত কুলসুম সদর উপজেলার ধুকুরিয়া গ্রামের মজিবুর রহমান শেখের স্ত্রী এবং নিহতের বাবা চান মিয়ার সৎমা। আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি আবদুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ১৭ জুন দুপুরে পারিবারিক দ্বন্দ্বের জেরে ঘুমন্ত অবস্থায় নাতি রিফাত হোসেনকে কৌশলে বাড়ির পাশের পাটক্ষেতে নিয়ে শ্বাসরোধে হত্যা করেন কুলসুম।

পরদিন রিফাতের বাবা চান মিয়া বাদী হয়ে কুলছুম খাতুন ও প্রতিবেশী সাইদুল হককে আসামি করে সিরাজগঞ্জ সদর থানায় মামলা করেন। পরে পুলিশ অভিযুক্ত দুজনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে। আদালতে কুলছুম খাতুন হত্যার কথা স্বীকার করেন।

এরপর দীর্ঘ শুনানি শেষে আজ জেলা ও দায়রা জজ কুলছুমকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি সাইদুল হককে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.