৭ ঘণ্টা পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের ট্রেন যোগাযোগ শুরু

0
138

কুমিল্লায় ট্রেন ও সবজিবাহী পিকআপ ভ্যানের সংঘর্ষের পর চট্টগ্রামের সঙ্গে সাত ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

রোববার (২৯ আগস্ট) ৯টা ১৫ মিনিটে বিজয় এক্সপ্রেস ট্রেনটি কুমিল্লা স্টেশন থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে গেছে।

ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা রেলওয়ের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার জানান, ৯টা ১৫ মিনিটে বিজয় এক্সপ্রেস ট্রেনটি কুমিল্লা স্টেশন থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে গেছে।

এদিকে এ ঘটনায় চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাসকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রেলওয়ে উপপরিদর্শক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম জানান, রাত ৯টায় মহানগর এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে আসে। রাত ২টার দিকে জেলার পদুয়ারবাজার বিশ্বরোড এলাকায় রেলক্রসিংয়ে ট্রেনের সঙ্গে একটি পিকআপের ধাক্কা লাগে। এতে একটি বগি লাইনচ্যুত হয়। এতে কয়েকজন আহত হয়েছেন। এ ঘটনার পর থেকে চট্টগ্রামের সঙ্গে ঢাকা, সিলেট ও ময়মনসিংহের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এর আগে শনিবার রাত ২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড রেল ওভার পাসের নিচে চট্টগ্রামগামী একটি ট্রেনের সঙ্গে সবজিবাহী পিকআপ ভ্যানের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে একটি বগি লাইনচ্যুত হয় এবং চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে লাকসাম থেকে উদ্ধারকারী ট্রেন রবিবার ভোর ৪টায় ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে। মেরামতের কাজ শেষ হলে সকাল সোয়া ৯টার দিকে ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

অর্থসূচক/এএইচআর