আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

0
118

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতার আসামির নাম মো. ইসলাম (১৯)।

বুধবার (২৫ আগস্ট) রাতে গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানাধীন শরিফপুর এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) এটিইউয়ের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস বিভাগের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ১৫ মার্চ আটক আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য মো. পারভেজের অন্যতম সহযোগী হিসেবে একসঙ্গে উগ্রপন্থী কার্যক্রম পরিচালনা করে আসছিল শরিফুল। এটিইউর অভিযানে মো. পারভেজ কামরাঙ্গীরচর থেকে গ্রেফতার হওয়ায় শরিফুল অবস্থান পরিবর্তন করে পুরোনো ও নতুন সদস্যদের সংগঠিত করার কাজ চালিয়ে যাচ্ছিল।

গ্রেফতার শরিফুল ইসলাম সোশ্যাল মিডিয়া ও এনক্রিপ্টেড অ্যাপ ব্যবহার করে উগ্রপন্থী মতবাদ প্রচার এবং অন্যদের জঙ্গিবাদে জড়াতে উৎসাহিত করে সশস্ত্র জিহাদে অংশগ্রহণ ও প্রশিক্ষণ গ্রহণ করার পরিকল্পনা করে আসছিল। রাষ্ট্রবিরোধী প্রচার-প্রচারণা, গণতান্ত্রিক ব্যবস্থার বিরুদ্ধে খেলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে সংহতি, জননিরাপত্তা বিপন্ন ও জনমনে আতঙ্ক সৃষ্টির পরিকল্পনা করায় তাকে ডিএমপির কামরাঙ্গীরচর থানার মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি অ্যান্ড্রয়েড মোবাইল, বিভিন্ন উগ্রপন্থী কন্টেন্ট, সাংগঠনিক আলাপ-আলোচনা ও পরিকল্পনা সংক্রান্ত স্ক্রিনশটের প্রিন্ট কপি ডিজিটাল এভিডেন্স হিসেবে জব্দ করা হয়েছে।

অর্থসূচক/এমএস