গ্যালারি থেকে সিরাজের দিকে বল ছুঁড়ে মারার অভিযোগ

0
183

হেডিংলিতে ব্যাটে-বলে ব্যর্থতায় ভরা এক দিন পার করেছে ভারত। ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে মাত্র ৭৮ রানে অল আউট হওয়ার পর দিন শেষে জসপ্রিত বুমরাহ-মোহাম্মদ শামিরা ছিলেন উইকেটশূন্য। ব্যর্থতায় ভরা দিনের শেষটায় আলোচনায় ইংল্যান্ডের সমর্থকদের আচরণ।

প্রথম দিনের শেষ বিকেলে ভারতের প্রথম ইনিংসে করা ৭৮ রান টপকে লিড নেয় ইংল্যান্ড। এমন সময় বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে থাকা সিরাজকে লক্ষ্য করে স্কোর জানতে চাচ্ছিলেন ইংল্যান্ডের সমর্থকরা। এরপর ইংলিশ সমর্থকদের দিকে দুই হাত দিয়ে ভারতের ১-০ ব্যবধানে এগিয়ে থাকার ইঙ্গিত দিয়েছিলেন সিরাজ। যেখানে ডানহাতে এক এবং বাঁহাতে শূন্য দেখিয়ে ইংলিশ সমর্থকদের জবাব দিয়েছিলেন ডানহাতি এই পেসার। যদিও পরে জানা যায় সিরাজের দিকে বল ছুঁড়ে মারা হয়েছিল। সেই সময় ক্যামেরায় দেখা যায় সিরাজকে সেই বল বাইরে ফেলে দেওয়ার কথা বলছেন ক্ষুব্ধ বিরাট কোহলি।

প্রথম দিনের সংবাদ সম্মেলনে এসে সেই ঘটনার উল্লেখ করে ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্ত জানিয়েছেন, ‘আমার মনে হয় (গ্যালারি থেকে) কেউ সিরাজকে লক্ষ্য করে বল ছুঁড়েছিলেন। তাই ও (কোহলি) রেগে গিয়েছিল। আপনারা (ইংরেজ সমর্থকদের উদ্দেশে) যা চান বলতে পারেন, চিৎকার পারেন, কিন্তু ফিল্ডারদের দিকে কিছু ছুঁড়বেন না। এটা ক্রিকেটের জন্য একেবারেই ভালো নয়।’

যদিও এখন পর্যন্ত এ নিয়ে আনুষ্ঠানিক কোন অভিযোগ করেনি ভারত। এর আগে অস্ট্রেলিয়া সফরের সিডনি টেস্টে বর্ণবাদের শিকার হয়েছিলেন সিরাজ। যার ফলে গ্যালারির সেই অংশের দর্শকদের বের করে দিয়েছিল স্টেডিয়ামে দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তারা।

অর্থসূচক/এএইচআর