আবারও অসহায়দের পাশে ব্র্যাক ব্যাংক

নিজস্ব প্রতিবেদক

0
153

আরও একবার করোনা মহামারির কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে দেশের বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান ব্র্যাক ব্যাংক-এর কর্মীরা।

ব্যাংকটির কর্মীরা তাদের বেতন থেকে এই অর্থ সহায়তা প্রদান করেছেন। তাদের উদ্যোগে প্রায় ১ কোটি ৬৫ লাখ টাকা ব্র্যাকের ‘ডাকছে আবার দেশ’ তহবিলে প্রদান করা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। কর্মীদের এই সহায়তার মাধ্যমে ১১ হাজার দুস্থ পরিবার কমপক্ষে দুই সপ্তাহের জন্য তাদের খাবার ও অন্যান্য প্রয়োজনীয়তা মেটাতে সক্ষম হবেন।

এর আগে ব্র্যাকের ‘ডাকছে আবার দেশ’ তহবিলে করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তার জন্য সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) তহবিল থেকে ৪ কোটি ৫৪ লাখ টাকা বরাদ্দ করেছিলো ব্র্যাক ব্যাংক। আগস্ট মাসের প্রথম দুই সপ্তাহে এই তহবিল থেকে দেশের প্রায় ৩০ হাজার ২৬৭ পরিবারকে সহায়তা প্রদান করা হয়।

ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার এম মাসুদ রানা বলেন, আমাদের কর্মীরা যে ব্র্যাক ব্যাংকের মূল্যবোধ-ভিত্তিক ব্যাংকিং পরিচালনার মূলমন্ত্রে উদ্বুদ্ধ হয়ে এ ধরণের উদ্যোগে সক্রিয় অংশ নিচ্ছেন, তাতে আমরা সত্যিই আনন্দিত। মহামারির দ্বিতীয় বছরে এই নিয়ে দ্বিতীয়বারের মতো অসহায় মানুষদের সহায়তায় আমাদের সহকর্মীরা এগিয়ে এসেছেন।

ব্যাংকের কর্মীরা গত বছরও ব্র্যাকের ‘কোভিড-১৯: খাদ্য সংকট মোকাবিলা’ তহবিলে ১ কোটি ৭৩ লাখ টাকার সহায়তা প্রদান করেছিলো। এ বছরের শুরুতে সিএসআর তহবিল থেকে কোভিড-১৯-এ ক্ষতিগ্রস্ত দরিদ্রদের সহায়তার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ৫ কোটি টাকা অনুদান দিয়েছিল ব্র্যাক ব্যাংক।

অর্থসূচক/এমএস/এএইচআর