পাকিস্তান পেসারদের বোলিংয়ে লন্ডভন্ড ক্যারিবীয়দের হার

0
140

দ্বিতীয় টেস্ট জিততে ৩২৯ রানের লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজের। চতুর্থ দিন ১ উইকেটে ৪৯ রানে দিন শেষ করায় শেষ দিনে লক্ষ্য দাড়ায় ২৮০ রান। কিন্তু পাকিস্তানের পেসারদের বোলিং তোপে লন্ডভন্ড ক্যারিবীয়দের ব্যাটিং লাইন আপ। শেষ পর্যন্ত তাদের ইনিংস থামে ২১৯ রানে। ফলে ১০৯ রানে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ ১-১ এ ড্র করে পাকিস্তান।

দিনের শুরুতেই স্বাগিতকদের শিবিরে আঘাত হানেন শাহীন শাহ আফ্রিদি। আগের দিন নাইট ওয়াচম্যান আলজারি জোসেফকে ১৭ রানে ফিরে যান তার বলেই। এনক্রুমাহকে বোনারকে বেশিক্ষণ টিকতে দেননি হাসান আলি। ২ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই ব্যাটসম্যান।

রস্টন চেস আউট হয়েছেন রানের খাতা খোলার আগেই, তার উইকেটটিও হাসান আলীর। ১ উইকেটে ৪৯ রান নিয়ে দিন শুরু করা ওয়েস্ট ইন্ডিজ ৭৩ রানেই হারিয়ে ফেলে ৪ উইকেট। এরপর জার্মেইন ব্লাকউডকে নিয়ে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন ক্রেগ ব্রাথওয়েট।

২৫ রান করা ব্লাকউডকে নুমান আলি ফেরালে ৩৯ রান করা অধিনায়ক ব্রাথওয়েটও ফিরে যান এই বোলারের বলেই। ১১৩ রানে ৬ উইকেট হারানো দলের তখন উঁকি দিচ্ছিলো হারের শঙ্কা। জেসন হোল্ডার আর কাইল মেয়ার্স জুটিতে শুধুই হারের ব্যবধান কমিয়েছে। ৩২ রান করা মেয়ার্সকে ফেরান আফ্রিদি। আর ৪৭ রান করা হোল্ডার আউট হয়েছেন নুমানের বলে। এরপর জশুয়া ডি সিলভা এবং কেমার রোচ বেশিক্ষণ টিকতে পারেননি। সিলভার ব্যাট থেকে ১৫ রান আসলেও রোচ আউট হয়েছেন ৭ রান করে। এই ২ উইকেটই নিয়েছেন আফ্রিদি। এ ছাড়া আগে আরো ২ উইকেট নেয়ায় এই বাঁহাতি পেসারের শিকার ৪টি উইকেট। জিতেছেন ম্যাচ সেরার পুরষ্কার। ৩ উইকেট নিয়েছেন নুমান, আর হাসান আলীর শিকার ২টি।

অর্থসূচক/এএইচআর